বেন স্টোকসের ক্যাচ মিস নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে কড়া সমালোচনা সুনীল গাভাস্কারের 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চেন্নাইয়ে খেলা হচ্ছে। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক জয় রেকর্ড করা টিম ইন্ডিয়াকে ইংল্যান্ডের বিপক্ষে চেন্নাইয়ের ব্যাকফুটে দেখা যায়। প্রথম দিনের নাম ছিল ইংল্যান্ডের, এমনকি, দ্বিতীয় দিনও ইংল্যান্ডের নামেই দেওয়া যায়। অধিনায়ক জো রটের দ্বিশতরান এবং ডম সিবলি ও বেন স্টোকসের দুরন্ত অর্ধশতরানের সাহায্যে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান তোলে।

বেন স্টোকসের ক্যাচ মিস নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে কড়া সমালোচনা সুনীল গাভাস্কারের 2

 

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে তারকা অলরাউন্ডার বেন স্টোকস ইংল্যান্ডের স্কোর দ্রুত বাড়িয়ে তোলার চেষ্টা করেন। আউট হওয়ার আগে স্টোকস ৮৩ রান করে। তবে এই ইনিংস খেলার সময় তিনি দুটি প্রাণও পেয়েছিলেন। আর বেন স্টোকসের মত তারকা খেলোয়াড়ের ক্যাচ ফেলায় ক্ষোভ প্রকাশ করেছেন সুনীল গাভাস্কার। ভারতের খারাপ ফিল্ডিংয়ে খুব রেগে গিয়েছিলেন কিংবদন্তী এই ওপেনার।

তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন স্টোকসকে নিজের বলেই জীবন দান দিয়েছেন। এই জীবনের সাহায্যে, তিনি ৮২ রান করতে সক্ষম হন। স্টোকস তাঁর ইনিংসের সময় ১০টি চার এবং তিনটি ছক্কা মারেন। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা যেভাবে খেলছে, মনে হচ্ছে টিম ইন্ডিয়ার সামনে বড় স্কোর থাকবে। অধিনায়ক জো রুট দুর্দান্ত এক ইনিংস খেলেছেন।

Image

আর এই নিয়ে সুনীল গাভাস্কার নিজের ক্ষোভ উগড়েছেন সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের টক শোয়ে। স্টার স্পোর্টসের একটি প্রোগ্রামে তিনি বলেছিলেন, “নেটে যেমন কাট শট এবং পুল শট মারার অনুশীলন থাকে, তেমনই ফিল্ডিং কোচের উচিত যাতে ফিল্ডার ও বোলাররা নিজের বোলিংয়ে ক্যাচ ধরতে পারেন। আমি জানি না এটি কীভাবে হবে তবে তাদের এটি করা উচিত।”

Image result for sunil gavaskar

এরপর স্টোকসের ক্যাচ মিস নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মার্ক বাউচার বলেছিলেন, “আপনার যখন সুযোগ হবে তখন তাকে ধরার চেষ্টা করুন। বেন স্টোকস মিড উইকেটে শট খেলতে চেয়েছিলেন, কারণ তার শরীর ঐ দিকেই ছিল। বল তার দিকে আসবে, এমনটা আশা করেননি রবিচন্দ্রন অশ্বিন।”  

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *