টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস হয়ে উঠবেন এই পেসার ! কার সুখ্যাতি করে কী বললেন সুনীল গাভাস্কর? 1

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কর খেলোয়াড়দের সম্পর্কে প্রতিনিয়ত নিজের মতামত রাখেন। আর এহেন গাভাস্কর বিশ্বাস করেন যে পেসার হর্ষাল প্যাটেল (Harshal Patel) আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস প্রমাণ হয়ে উঠতে পারেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রায়েম স্মিথও হর্ষলের প্রশংসা করে বলেছেন, ভারতীয় এই পেসারের অনেক প্রতিভা রয়েছে এবং হর্ষাল দলের জন্য একটি “বিশাল সম্পদ”।

আইপিএলে ভালো ফর্মে ছিলেন এই পেসার

Harshal Patel

৭২ বছর বয়সী সুনীল গাভাস্কার মনে করেন অধিনায়ক রোহিত শর্মার পক্ষে হর্ষলের মতো একজন খেলোয়াড়ের উপর ভরসা করাটা দারুণ বিষয়। প্যাটেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL-2022) গত মরশুমে ভালো পারফর্ম করেছেন এবং ১৫ ম্যাচে মোট ১৯টি উইকেট নিয়েছিলেন। তিনি এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং ৮.১৩ ইকোনমি রেটে ১৮টি উইকেট নিয়েছেন।

কী বলছেন গাভাস্কর?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস হয়ে উঠবেন এই পেসার ! কার সুখ্যাতি করে কী বললেন সুনীল গাভাস্কর? 2

স্টার স্পোর্টস-এ গাভাস্কার বলেন, ‘টি-২০ বিশ্বকাপে হর্ষাল তুরুপের তাস প্রমাণ হতে পারেন। ভারতীয় দলে ভুবনেশ্বর, শামি ও বুমরাহও আছে। একজন অধিনায়কের পক্ষে হর্ষালের মতো একজন বোলারের ওপর নির্ভর করা দুর্দান্ত ব্যাপার। হর্ষাল প্লেয়িং ইলেভেনে জায়গা করে নেবে এবং পাওয়ারপ্লেতে বোলিং করবে। ওর বলে গতি পরিবর্তন করার বিশেষ ক্ষমতা রয়েছে। তাই হ্যাঁ, তার অবশ্যই দলের একটি গুরুত্বপূর্ণ প্লেয়ার হওয়া উচিত।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস হয়ে উঠবেন এই পেসার ! কার সুখ্যাতি করে কী বললেন সুনীল গাভাস্কর? 3

এদিকে, স্মিথ বলেছেন যে ৩১ বছর বয়সী হর্ষাল খুব ভাল চাপ সামলাচ্ছেন। ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে সম্প্রতি হয়ে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে, হর্ষাল ৪ ইনিংসে ৭.২৩ ইকোনমি রেটে ৭ উইকেট নিয়েছিলেন। সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। আইপিএল ২০২১-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) প্রতিনিধিত্ব করার সময় হর্ষাল প্যাটেল ৩২ উইকেট নিয়েছিলেন। আইপিএল ২০২২-এ তার নামের পাশে ১৯টি উইকেট। তার অফ-কাটার এবং স্লো ডেলিভারি তাকে ডেথ-ওভার বিশেষজ্ঞ হিসাবে স্বীকৃতি দিয়েছে।

Leave a comment

Your email address will not be published.