Sunil Gavaskar

চলতি টি২০ সিরিজের প্রথম তিন ম্যাচে দীনেশ কার্তিকের পারফরমেন্স দেখে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বলেছেন যে, টি-২০ বিশ্বকাপে তাকে দলে রাখা উচিত নয়। গম্ভীর বলে দেন, “যদি প্লেয়িং ইলেভেনে (টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য) কার্তিকের জায়গা না থাকে তবে তাকে দলে রাখার কোনও মানে নেই।” তবে এই বিষয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কর (Sunil Gavaskar) দ্বিমত পোষণ করেছেন।

গাভাস্কর বলেছেন যে কার্তিক হল সেই ব্যক্তি যাকে দল খুঁজছে। গম্ভীরের নাম না করলেও নিশানা ছিল ওই দিকেই। একটি অনুষ্ঠানের এসে গাভাস্কর (Sunil Gavaskar) বলেন, “আমি জানি লোকেরা কথা বলছে যে আপনি কীভাবে তাকে দলে অন্তর্ভুক্ত করবেন যখন তিনি খেলছেন না? কীভাবে বলবেন তিনি খেলতে পারবেন না? আপনি ফর্মের ভিত্তিতে একজন খেলোয়াড় নির্বাচন করুন, খ্যাতি এবং নাম নয়।”

চতুর্থ ম্যাচে ব্যাট হাতে আগুন জ্বালালেন কার্তিক

দীনেশ কার্তিককে নিয়ে গৌতম গম্ভীরের সঙ্গে ঝগড়া করলেন প্রাক্তন অধিনায়ক Sunil Gavaskar ! জেনে নিন পুরো বিষয়টি 1

চতুর্থ টি-২০ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৭ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন কার্তিক। তিনি তার ইনিংসে নয়টি চার ও দুটি ছক্কা মারেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ২০৩.৭০। কার্তিক ১৬ বছর ধরে টি-২০ খেলছেন। এই ১৬ বছরে, তিনি ৩৪ টি-২০ খেলেছেন। তবে এটি ছিল দেশের জার্সি কার্তিকের প্রথম হাফ সেঞ্চুরি। পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ টি-২০’তে দক্ষিণ আফ্রিকাকে ৮২ রানে হারিয়ে দিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৯ রান করে ভারত। জবাবে দক্ষিণ আফ্রিকা ১৬.৫ ওভারে নয় উইকেট হারিয়ে ৮৭ রান করে গুটিয়ে যায়।

কার্তিককে নিয়ে কী বললেন গাভাস্কর?

দীনেশ কার্তিককে নিয়ে গৌতম গম্ভীরের সঙ্গে ঝগড়া করলেন প্রাক্তন অধিনায়ক Sunil Gavaskar ! জেনে নিন পুরো বিষয়টি 2

গাভাস্কার (Sunil Gavaskar) বলেন, “কার্তিকের বয়স একদমই দেখা উচিত নয়। তাদের দেখা উচিত কঠিন পরিস্থিতিতে কার্তিক কীভাবে সেরা স্ট্রাইক রেটে রান করছে। কার্তিক লোয়ার অর্ডারে বেশি সুযোগ পায় না। ষষ্ঠ বা সপ্তম অর্ডারে ব্যাট করার সুযোগ পায় সে। তার কাছে সবসময় ৫০ রান করার আশা করা যায় না। কার্তিক ২০ বলে ৪০ করলেই তার কাজ হয়ে যাবে। এসব কারণেই দলে জায়গা পাওয়ার যোগ্য কার্তিক। ভারতের হয়ে আরও খেলতে চায় সে। আগামী বছর ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি তিনি সেই জন্য তিনি লড়াইয়ে থাকতে চান। কারও বয়স নয়, সব সময় পারফরমেন্স দেখা উচিত। আর সেই মাপকাঠিতেই দল নির্বাচন হওয়া উচিত।”

Leave a comment

Your email address will not be published.