সুনীল গাভাস্কার বললেন যদি এবার ধোনিকে জিততে হয় আইপিএল তো এই কাজ করতে হবে 1

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমস ধোনিকে একটি গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। সুনীল গাভাস্কারের মোতাবেক এমএস ধোনিকে ব্যাটিং অর্ডারে প্রমোট করা উচিত আর উপরে এসে ব্যাটিং করা উচিত। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হাতে ৭ উইকেটে হারার পর সুনীল গাভাস্কার মহেন্দ্র সিং ধোনি সমেত পুরো দলের ব্যাটিং ক্রম নিয়েও প্রশ্ন তুলেছেন।

উপরের দিকে এসে ব্যাটিং করুক ধোনি – সুনীল গাভাস্কার

সুনীল গাভাস্কার বললেন যদি এবার ধোনিকে জিততে হয় আইপিএল তো এই কাজ করতে হবে 2

সুনীল গাভাস্কার ম্যাচের পর স্টার স্পোর্টসের সঙ্গে কথাবার্তায় এমএস ধোনিকে নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। সুনীল গাভাস্কার বলেছেন, “আমার হিসেবে যতদূর সিএসকের প্রশ্ন তো এমএস ধোনিকে নিজের ব্যাটিং অর্ডার নিয়ে কিছু সিদ্ধান্ত নিতে হবে। ও লোয়ার অর্ডারে ব্যাটিং করতে আসে আর ওর মনে হয় যে ওর মাত্র চার থেকে পাঁচ ওভার ব্যাটিং করা উচিত। কিন্তু আমার হিসেবে ওর উপরে এসে দলকে গাইড করা উচিত। সিএসকে দলে বেশকিছু তরুণ খেলোয়াড় রয়েছেন, এমনকী স্যাম ক্যুরেনও আন্তর্জাতিক ক্রিকেটে বেশি পুরোনো নন। ও যথেষ্ট ভালো ব্যাটিং করেছে, এই কারণে সম্ভবত ধোনি স্যাম ক্যুরেনকে ৩ বা ৪ নম্বরে ব্যাটীং করানোর ব্যাপারে ভাবছে যেমনটা ইউএই-তে হয়েছিল”।

সুনীল গাভাস্কারের মতে যদি ধোনি শীর্ষক্রমে ব্যাটিং করতে আসেন তো তিনি নিজের দলকে ভালোভাবে কন্ট্রোল করতে পারবেন। তিনি আগে বলেন, “ধোনিকে কোথাও না কোথাও উপরে এসে ব্যাটিং করতে হবে। কারণ এইভাবে ও ইনিংসকে কন্ট্রোল করতে পারবে। এই ম্যাচে ও দ্বিতীয় বলেই আউট হয়ে যায় আর এমনটা যে কারও সঙ্গেই হতে পারে। কিন্তু যেমন যেমন টুর্নামেন্ট এগিয়ে যাবে ওকে সামান্য উপরে আসতে হবে, সম্ভবত পাঁচ বা ছয় নম্বরে”।

মহেন্দ্র সিং ধোনির জন্য ভীষণই খারাপ থেকেছে আইপিএল ২০২১

সুনীল গাভাস্কার বললেন যদি এবার ধোনিকে জিততে হয় আইপিএল তো এই কাজ করতে হবে 3

চেন্না সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য আইপিএল ১৪ মরশুমের শুরু ভীষণই খারাপ থেকেছে। এই ম্যাচে তার দলকে দিল্লি ক্যাপিটালসের হাতে ৭ উইকেটে লজ্জাজনকভাবে হেরেছে। অন্যদিকে ব্যাটিং মহেন্দ্র সিং ধোনি খাতাও খুলতে পারেননি আর আবেশ খানের বলে বোল্ড হয়ে যান। শুধু তাই নয় স্লো ওভার রেটের কারণে ধোনির উপর ১২ লাখ টাকা জরিমানাও হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *