সুনীল গাভাস্কার বাছলেন সর্বকালের সেরা IPL একাদশ, বিশ্বের দুর্দান্ত ক্রিকেটারকে দিলেন না জায়গা !! 1

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তাঁর সর্বকালের সেরা একাদশে সারা বিশ্বের সেরা খেলোয়াড়দের স্থান দিয়েছেন। আইপিএলে এখন পর্যন্ত শক্তিশালী পারফরম্যান্স করা খেলোয়াড়দের বেছে নিয়ে তিনি এই টিম তৈরি করেছেন। কিন্তু গাভাস্কার যখন এই টিমটি বেছে নিয়েছিলেন, তখন তিনি অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে জায়গা দেওয়াটা ঠিক মনে করেননি। এর মধ্যে একটি নাম শচীন তেন্ডুলকারেরও।

সুনীল গাভাস্কার বাছলেন সর্বকালের সেরা IPL একাদশ, বিশ্বের দুর্দান্ত ক্রিকেটারকে দিলেন না জায়গা !! 2

স্টার স্পোর্টসের একটি শোতে সুনীল গাভাস্কার তার ইতিহাসের সেরা আইপিএল একাদশ নির্বাচিত করেছেন। ভারত ছাড়াও সারা বিশ্বের অন্যান্য অভিজ্ঞ খেলোয়াড়রা এই দলে নির্বাচিত হয়েছিল। ওপেনিং হিসেবে রোহিত শর্মা ও ক্রিস গেইলকে নিয়েছেন। একই সঙ্গে তিন নম্বরে ডেভিড ওয়ার্নারকে বেছে নেন গাভাস্কার। চার নম্বরে জায়গা দিয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলিকে। আইপিএলে সবচেয়ে বেশি রান বিরাটের।

Read More: IPL 2022: পাঁচ দুর্দান্ত ওপেনার ব্যাটসম্যান, যাদের উপর আইপিএল মেগা নিলামে হবে টাকার বৃষ্টি

পঞ্চম নম্বরের জন্য, গাভাস্কার অরসিবির কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে বেছে নিয়েছিলেন। একই সময়ে তিনি সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়কত্ব এবং উইকেটকিপিংয়ের জন্য বেছে নেন। ধোনির নেতৃত্বে সিএসকে ৪টি আইপিএল শিরোপা জিতেছে। একই সময়ে, অলরাউন্ডার হিসেবে তিনি রবীন্দ্র জাদেজাকে প্রতিস্থাপন করেন। বলের পাশাপাশি ব্যাট হাতেও অসাধারণ জাদেজা।

সুনীল গাভাস্কার বাছলেন সর্বকালের সেরা IPL একাদশ, বিশ্বের দুর্দান্ত ক্রিকেটারকে দিলেন না জায়গা !! 3

সুনীল গাভাস্কার বোলিং ইউনিটে সুনীল নারিনকে বেছে নিয়েছিলেন। ফাস্ট বোলিংয়ের জন্য, গাভাস্কার দুইবারের পার্পল ক্যাপ বিজয়ী ভুবনেশ্বর কুমারকে টিমে অন্তর্ভুক্ত করেছিলেন। একই সাথে তিনি তার ১১ তম খেলোয়াড় হিসাবে জসপ্রিত বুমরাহকে বেছে নিয়েছেন। ১২ তম খেলোয়াড় হিসাবে, গাভাস্কার লাসিথ মালিঙ্গার জায়গায় এসেছেন। কিন্তু এই টিমে শচীন তেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগ এবং গৌতম গম্ভীরের মতো কিংবদন্তি খেলোয়াড়দের জায়গা দেননি গাভাস্কার। এই তিনজন খেলোয়াড়ই আইপিএলের প্রথম মৌসুমে অসাধারণ খেলেছেন। কিন্তু গাভাস্কার তার টিমে নতুন বয়সের খেলোয়াড়দের জায়গা দেওয়াই সঠিক মনে করেছিলেন।

সুনীল গাভাস্কারের সর্বকালের আইপিএল ১১

রোহিত শর্মা, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেট কিপার), রবীন্দ্র জাদেজা, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা (১২তম খেলোয়াড়)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *