ড্র ব্যতীত অন্য কোনও উপায় খুঁজুক আইসিসি, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে উপদেশ সুনীল গাভাস্কারের 1

পুরো ক্রিকেট বিশ্ব ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (আইসিসি ডাব্লুটিসি ফাইনাল) অপেক্ষায় ছিল। এই ফাইনালটিকে টেস্ট ক্রিকেটের বিশ্বকাপ বলা হয়ে যাওয়ার বিষয়ে, সবাই প্রত্যাশা করেছিল যে পাঁচ দিনের জন্য বিশ্বের সেরা দুটি টেস্ট দল তাদের সব দেবে, তবে বৃষ্টি পুরো মজাটাই নষ্ট করে দিয়েছে। প্রথম দিনের খেলাটি বৃষ্টির কারণে পুরোপুরি হারিয়ে গেছে, দ্বিতীয় এবং তৃতীয় দিনের খেলাটি কম আলোর কারণে তাড়াতাড়ি শেষ হয়েছিল। বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা এখনও শুরু হয়নি, তাই এই ম্যাচের ফলাফল নিয়ে আলোচনা চলছে।

WTC Final, India vs New Zealand Day 2: Kohli leads India revival before bad light intervenes - India Today

যাই হোক, যদি ম্যাচের ফলাফলটি না সামনে আসে, তবে উভয় দলই যৌথ বিজয়ী হিসাবে ঘোষিত হবে, তবে প্রায় দু’বছর ধরে চলছিল চ্যাম্পিয়নশিপের ফাইনালটি যেমন ভেসে গেছে, তা খুব কমই কেউ চায় না এই. ভারতের সাবেক অধিনায়ক এবং দুর্দান্ত ব্যাটসম্যান সুনীল গাভাস্কার বলেছেন যে আইসিসির উচিত এই বিষয়ে চিন্তা করা এবং যৌথ বিজয়ীর পরিবর্তে অন্য কোনও বিকল্পের দিকে নজর দেওয়া।

India Vs New Zealand Live streaming, WTC Final: How to Watch IND vs NZ Online And On TV

আজ তাকের সাথে কথা বলতে গিয়ে গাভাস্কার বলেছিলেন, “ইংল্যান্ডের এমন কিছু মানুষ আছেন যারা আবহাওয়া খুব ভাল জানেন, এই লোকেরা বলছেন যে আজকের দিনটি প্রায় ধুয়ে গেছে কারণ ম্যাচের সম্ভাবনা নেই। দু’দিন বাকি আছে এবং দু’দিনে তিনটি ইনিংস পাওয়া আমার পক্ষে কঠিন হচ্ছে। হ্যাঁ, উভয় দলই খারাপভাবে ব্যাটিং করলে এমনটা ঘটতে পারে। দেখে মনে হচ্ছে এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপটি চূড়ান্ত হবে না এবং ট্রফিটি ভাগ করা হবে। আপনি ফুটবলে দেখুন, পেনাল্টি শ্যুট আউট বা অন্য কিছু বা অন্য কিছু রয়েছে তবে আপনি বিজয়ী হন। টেনিসে আরও দেখুন পাঁচটি সেট রয়েছে, একটি টাই ব্রেকার আছে, বিজয়ী পাওয়া গেছে। টেস্ট ক্রিকেটে এটি ড্র হতে পারে। দেখে মনে হচ্ছে এই ম্যাচটি ড্র হতে চলেছে।”

India vs New Zealand, Highlights, WTC Final 2021, Southampton Test: Day 4 Abandoned Due to Rain

তিনি বলেছিলেন, “কোনও উপায় বা অন্য কোন পথে যেতে হবে যার দ্বারা বিজয়ী বাছা যায়। আমরা বিশ্বকাপে দেখেছি যে যিনি সবচেয়ে বেশি বাউন্ডারি মেরেছিলেন তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। অনেকে বলেছিলেন যে এটি ঠিক ছিল না। এখানে একটি ক্রিকেট কমিটি আছে, চিন্তা করার পরে এটি নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। কারণ শতকরা সিস্টেমটি মহামারীর কারণে এসেছিল, প্রথমটি ছিল সংখ্যার ব্যবস্থা। প্রথমদিকে গোলপোস্টটি অন্য কোথাও ছিল, তারপরে অন্য কোথাও, এটি ঘটে না। এই সমস্ত বিষয় বিবেচনা করে আপনার সিদ্ধান্ত নেওয়া উচিত।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *