ঝোড়ো ইনিংসে ভাঙল চেয়ার, ফর্মে ফিরে আরসিবি ফ্যানদের খুশি করলেন ম্যাক্সওয়েল 1

 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি- ২০ ম্যাচে ৩১ বলে ৭১ রানের ঝোড়ো ব্যাটিং করলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এই ইনিংসের সাথেই যেন নিজের খারাপ ফর্মের খরা কাটিয়ে উঠলেন তিনি। এই ম্যাচের আগে দুটি ম্যাচেই ম্যাক্সওয়েল খারাপভাবে ফ্লপ করেছিলেন। তার ইনিংসটির সাহায্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া চার উইকেট হারিয়ে ২০৮ রান করে। এই ইনিংসে ম্যাক্সওয়েল আটটি চার এবং পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন। তার একটি ছয় এতটাই জোরে ছিল যে এটি স্টেডিয়ামের স্ট্যান্ডের চেয়ার ভেঙে দিয়েছে।

Glenn Maxwell in action against New Zealand. (AP Photo)

এই ম্যাচে নিউজিল্যান্ড টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করার সুযোগ দেয়। ক্যাঙ্গারু দল প্রথমে খারাপ শুরু করেছিল এবং ওপেনার ম্যাথু ওয়েডে মাত্র ৫ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হন। এরপরেই অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং জস ফিলিপের মধ্যে দুর্দান্ত পার্টনারশিপ হয়। একসাথে তারা দুজন দ্বিতীয় উইকেটে ৮৩ রান যোগ করে। দলের ৮৯ রানের সময় ফিলিপ প্যাভিলিয়নে ফিরে যান, তিনি ২৭ বলে ৪৩ রান করেন। এরপরে অধিনায়ক অ্যারন ফিঞ্চ তৃতীয় উইকেটে ম্যাক্সওয়েলের সাথে ৬৪ রান যোগ করেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket.com.au (@cricketcomau)

 

ফিঞ্চ এবং ম্যাক্সওয়েল দলকে দ্রুত গতিতে রান তুলতে সহায়তা করে। এখানে ম্যাক্সওয়েল ফিঞ্চের চেয়ে দ্রুত রান যোগ করেছেন। ফিঞ্চ তার ৬৯ রানের ইনিংস ১৫৬.৮২ এর স্ট্রাইক রেট খেলেছেন, ম্যাক্সওয়েল এই সময়ের মধ্যে ২২৫.৮১ স্ট্রাইক রেট রেখেছিলেন। ম্যাক্সওয়েলের এই পারফর্মেন্সে খুশি আরসিবি সমর্থকরা। এবার আইপিএলে বিরাটের দলেই খেলতে দেখা যাবে ম্যাক্সওয়েলকে। ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে দুটি উইকেট নিয়ে নিউজিল্যান্ডের পক্ষে সর্বাধিক সফল বোলার ছিলেন ইশ সোধি। জবাবে কিউয়িরা ব্যাট করতে নামলে ১৭.১ ওভারেই অলআউট হয়ে যায়। ওপেনার মার্টিন গাপ্টিল ও ডেভন কনওয়ে কিছুটা চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ৬৪ রানে জয় পায় অসিরা। অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার নির্ধারিত চার ওভার বল করে ৩০ রান দিয়ে ছয় উইকেট পেয়েছেন। পাঁচ ম্যাচের টি- ২০ সিরিজে নিউজিল্যান্ড দল ২-১ এগিয়ে রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *