স্টুয়ার্ট ব্রড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজের দলের প্রদর্শন আর ভারতীয় দলকে নিয়ে বললেন এই বড়ো কথা 1

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে জো রুটের নেতৃত্বাধীন ইংলিশ ক্রিকেট দলের অভিজ্ঞতা যথেষ্ট খারাপ। যার বড়ো কারণ হল দলকে শেষ মুহূর্তে ভারতের হাতে ৩-১ ফলাফলে সিরিজ হারতে হওয়ায় এই চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে ছিটকে যেতে হয়েছিল।

এর মধ্যে ইংলিশ দলের প্রদর্শন আর তা খারাপ হওয়া নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা আলাদা আলাদা রায় দিয়েছেন। এই ব্যাপারে আর বর্তমান ইংলিশ দলের সদস্য এবং দলের সিনিয়র জোরে বোলার স্টুয়ার্ট ব্রডও নিজের রায় জানিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে দলের প্রদর্শন নিয়ে গুরুত্বপূর্ণ কথা বলেছেন।

আসেজের সঙ্গে কীভাবে সমান সমান হতে পারে ভারত-বাংলাদেশের মধ্যে কোনো টেস্ট সিরিজ- ব্রড

স্টুয়ার্ট ব্রড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজের দলের প্রদর্শন আর ভারতীয় দলকে নিয়ে বললেন এই বড়ো কথা 2

এই ব্যাপারে নিজের দলের প্রদর্শন নিয়ে ন্যাটিংহ্যামের ৩৮ বছর বয়সী সিনিয়র ইংলিশ জোরে বোলার স্টুয়ার্ট ব্রডের মত যে নিঃসন্দেহে ইংলিশ দল এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর জন্য বেশকিছু কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছে কিন্তু আগামী কিছু মাস দলের জন্য যথেষ্ট স্পেশাল হতে চলেছে। ব্রড একটি ব্যক্তিগত ক্রিকেট ওয়েবসাইটের সঙ্গে কথাবার্তা বলার সময় এই ব্যাপারে বলতে গিয়ে বলেন যে, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সত্যিই স্বয়ং একটি দুর্দান্ত কনসেপ্ট। আমি মনে হয় না যে এর মধ্যে আমাদের সবকিছু সঠিক চলেছে। কিন্তু তাও এটা প্রথম প্রচেষ্টা ছিল। আমি এটা বুঝতে পারি না যে ভারত-বাংলাদেশের মধ্যে ২টি টেস্ট ম্যাসের সিরিজের দাম ৫ ম্যাচের অ্যাসেজ সিরিজের সমান কীভাবে হতে পারে। এই আইডিয়ায় কিছু তো রয়েছে আর এই কারণে এটা খেলাটাকেও আলাদা জায়গায় দাঁড় করিয়ে দিয়েছে। কিন্তু এখনও বেশকিছু কলাম রয়েছে যা নিয়ে কাজ করার প্রয়োজন রয়েছে, এমনটা আমার ব্যক্তিগত মত। আমাদের কাছে একটা ভালো সুযোগ ছিল, কিন্তু ইংল্যাণ্ডের দল হিসেবে আমরা যত ক্রিকেট খেলেছি তাতে ফাইনালে পৌঁছনোর রাস্তা ভীষণই মুশকিল হয়ে যায়”।

শেষ মুহূর্তে ফাইনালের দৌড়ে পেছিয়ে পড়েছিল ইংলিশ দল

স্টুয়ার্ট ব্রড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজের দলের প্রদর্শন আর ভারতীয় দলকে নিয়ে বললেন এই বড়ো কথা 3

১ আগষ্ট ২০১৯ অ্যাসেজ সিরিজ দিয়ে শুরু হওয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ড মোট ২১টি টেস্ট ম্যাচ খেলেছে। তবে এই চ্যাম্পিয়নশিপ চলাকালীন ইংল্যান্ডের প্রদর্শন যথেষ্ট ভাল ছিল। কিন্তু শেষে ভারত সফরে পাওয়া হার জো রুটের নেতৃত্বাধীন দলের ফাইনাল খেলার স্বপ্ন ভেঙে দেয়। ফাইনালের আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের যে র্যা ঙ্কিং সামনে এসেছিল তাতে ইংল্যান্ডের দল তাদের সফর ৪ নম্বরে শেষ করেছিল। অন্যদিকে ভারত আর নিউজিল্যান্ডের দল প্রথম আর দ্বিতীয় স্থানে নিজেদের জায়গা ধরে রাখে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *