অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে আবারও ফিরছেন স্টিভ স্মিথ, খোদ টিম পেইন দিলেন সম্মতি 1

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন প্রকাশ করেছেন যে প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ এখনও সব ফর্ম্যাটে নিজের দেশকে আবার নেতৃত্ব দেওয়ার সুযোগের প্রত্যাশা করছেন। দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি কেলেঙ্কারিতে জড়িত থাকার পরে স্মিথকে ২০১৮ সালে ১২ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল এবং ক্রিকেট অস্ট্রেলিয়াও তাকে দুই বছরের জন্য অধিনায়কত্বের ভূমিকা নিতে নিষিদ্ধ করেছিল। গত বছর এই সাজা শেষ হয়েছিল এবং এখন তিনি আবারও এই ভূমিকার জন্য অবতীর্ণ হতে পারেন।

They're two big mountains to climb': Steve Smith on wanting to win Ashes in  England and series in India before retiring

ভারতের বিপক্ষে হোম টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া একের পর এক সিরিজ হারায় টিম পেইনকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য অনেক কথাবার্তা চলছে। দলের সহ অধিনায়ক পদে থাকা প্যাট কামিন্সকে এই পদে প্রথম প্রার্থী হওয়া উচিত যদি অস্ট্রেলিয়ার অধিনায়কের পরিবর্তন হয় এবং এ বছরের শেষদিকে অ্যাশেজের আগমনের ফলে সেই আশঙ্কা খুব কমই দেখা যায়।

Cricket: Aussie greats call out Tim Paine over captaincy

“আমরা করার চেষ্টা করছি আমাদের দলে আরও অধিনায়ক তৈরি করার” – টিম পেইন

টিম পেইন দলে আরও নেতাদের বিকাশের ধারণা নিয়ে রেখেছেন এবং এতে স্টিভ স্মিথের নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি অধিনায়কত্বের জন্য স্মিথের নাম নিয়েছেন এবং তার নাম এই বিষয়ে উঠবেই। যদিও এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে অবধি আমাদের অপেক্ষা করতে হবে। স্টিভ স্মিথ সাময়িকভাবে নিষেধাজ্ঞার শাস্তি পাওয়া অবধি দুর্দান্ত অধিনায়কত্বের রেকর্ড বজায় রেখেছিলেন এবং ব্যাট নিয়ে তাঁর দায়িত্ব অস্ট্রেলিয়ান দলের জন্য বাড়তি সুবিধা হবে।

Ashes 2019, England Vs Australia: The Numbers Behind Absent Steve Smith's  Remarkable Series Thus Far

অস্ট্রেলিয়ার বিশিষ্ট রেডিও চ্যানেল এসইএন রেডিওকে টিম পেইন বলেছেন, “কোনও সন্দেহ নেই যে এটি তিনি করতে চাইবেন, এমনটাই আমি মনে করি। কিন্তু আমাদের কেবল অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে পরবর্তী ছয় থেকে ১২ মাসের মধ্যে কী ঘটে। আমরা যে জিনিসগুলির চেষ্টা করছি তার মধ্যে একটি হল আমাদের দলে আরও নেতাদের বিকাশ এবং স্টিভ স্মিথ অবশ্যই তাদের মধ্যে একটি পছন্দ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *