১৫টি ওয়ানডে সেঞ্চুরি করা শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান করলেন অবসর ঘোষণা

এই মুহূর্তে শ্রীলঙ্কার ক্রিকেটে বেশ হইচই চলছে। ৩দিন আগেই তারা চামিণ্ডা ভাসকে নিজেদের বোলিং কোচ করেছিল, কিন্তু তিনি ৩দিন পরেই নিজের পদ থেকে ইস্তফা ইয়ে দেন। এর মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে যুক্ত আরও একটি বড়ো খবর আসছে, তাদের তারকা খেলোয়াড় অবসর ঘোষণা করে দিয়েছেন।

উপুল থরঙ্গা করলেন অবসর ঘোষণা

১৫টি ওয়ানডে সেঞ্চুরি করা শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান করলেন অবসর ঘোষণা 1

শ্রীলঙ্কার ওপেনিং ব্যাটসম্যান উপুল থরঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। গত দীর্ঘ সময় ধরে শ্রীলঙ্কার নির্বাচকরা তাকে উপেক্ষা করহিলেন, যারপর আজ তিনি নিজের অবসরের অফিসিয়াল ঘোষণা করে দিয়েছেন। উপুল থরঙ্গা ২০০৫ এ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ারের শুরু করেছিলেন। এই বছর তিনি ভারতের বিরুদ্ধে নিজের টেস্ট ডেবিউও করেছিলেন।

১৬ বছরের কেরিয়ারে খেলেছেন ২৩৫টি ওয়ানডে

১৫টি ওয়ানডে সেঞ্চুরি করা শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান করলেন অবসর ঘোষণা 2

উপুল থরঙ্গা শ্রীলঙ্কার সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে একজন। তিনি ১৬ বছরের কেরিয়ারে ২৩৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩৩.৭৪ গরে ৬৯৫১ রান করেছেন। থরঙ্গা শ্রীলঙ্কার হয়ে ১৫টি সেঞ্চুরি তথা ৩৭টি হাফসেঞ্চুরি করেছেন। তার ওয়ানডেতে সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৭৪। তিনি নিজের শেষ ওয়ানডে ১৬ মার্চ ২০১৯ এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন।

শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ৩১টি টেস্ট ম্যাচও

১৫টি ওয়ানডে সেঞ্চুরি করা শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান করলেন অবসর ঘোষণা 3

উপুল থরঙ্গা শ্রীলঙ্কার হয়ে ৩১টি টেস্ট ম্যাচ আর ২৬টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন। তিনি নিজের খেলা ৩১টি টেস্টে ৩১.৮৯ গড়ে মোট ১৭৫৪ রান করেছিলেন, অন্যদিকে তিনি ২৬টি টি-২০ আন্তর্জাতিকে ১৬.২৮ গড়ে ৪০৭ রান করেছেন। তিনি নিজের শেষ টেস্ট ভারতের বিরুদ্ধে আগস্ট ২০১৭য় খেলেছিলেন। অন্যদিকে নিজের শেষ টি-২০ ম্যাচ তিনি ১৬ মার্চ ২০১৮য় বাংলাদেশের বিরুদ্ধে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *