তৃতীয় ওডিআইয়ে টিম ইন্ডিয়াকে হারিয়ে সম্মান বাঁচালো শ্রীলঙ্কা, ব্যর্থ এই অভিষেককারীরা 1

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে ভারত টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে, খেলাটি ৫০ এর পরিবর্তে ৪৭ ওভারে নামিয়ে আনা হয়েছিল। প্রথম ইনিংসে ব্যাট করে টিম ইন্ডিয়া ৪৩.১ ওভারে ২২৫ রানে নেমে পড়ে। ৩৯তম ওভারে স্বাগতিকরা সাত উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। শেষ ম্যাচ জিতে শ্রীলঙ্কা সম্মানটি বাঁচিয়েছিল তবে সিরিজটি ২-১ গোলে এগিয়ে যায় ভারত।

Image

কে গৌতম ভারতের বিপক্ষে জয়ের লক্ষ্য তাড়া করে শ্রীলঙ্কাকে প্রথম আঘাত করেছিলেন। ওপেনার ব্যাটসম্যান মিনোদকে চেতন সাকারিয়ার হাতে সাত রানে ক্যাচ দিয়েছিলেন তিনি। ভানুকা রাজাপাকসা ৬৫ রান করেন এবং কে গৌতমের হাতে ক্যাচ দিয়েছিলেন চেতন সাকারিয়ার বলে। ধনঞ্জয় ডি সিলভা নিজের বলে দুটি রান করে চেতন সাকারিয়ার হাতে ক্যাচ দিয়েছিলেন। চারিত আসলঙ্কা ২৪ রানে এলডব্লিউ আউট হন হার্ডিক পান্ডিয়ার কাছে। খাতা না খোলায় রাহুল চাহারের বলে মনীশ পান্ডের হাতে ক্যাচ দিয়েছিলেন টিম অধিনায়ক দাশুন শানাকা।

Image

ভারতের অধিনায়ক ও ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ান ভাল ছন্দ খুঁজছিলেন এবং ১৩ রানে তিনটি বাউন্ডারিও করেছিলেন, তবে দুষ্মন্ত চামিরা তাকে ক্যাচ করে আউট করেন। পৃথ্বি শ ভাল ব্যাট করছিল, তবে তিনি ৪৯ রানে আউট হন। তিনি তার অর্ধশতকটি মিস করেন এবং দাসুন শানাকাকে এলবিডব্লিউ করেন। সঞ্জু স্যামসন তার অভিষেকের ওয়ানডেতে ৪৬ বলে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এবং জয়বিক্রমার বলে ক্যাচ দিয়েছিলেন। টিম ইন্ডিয়ার চতুর্থ উইকেট পড়েছিল মনীশ পান্ডের ফর্মে, তিনি ১১ রান করে আউট হয়েছিলেন। সূর্যকুমার যাদবের রূপে ভারত ষষ্ঠ উইকেট হারিয়েছিল। সূর্যকুমার যাদব ৩৭ বলে ছয়টি বাউন্ডারের সাহায্যে ৪০ রান করে এলবিডব্লিউ আউট হন। কৃষ্ণপ্পা গৌতম ২ রান করেন এবং নীতীশ রানা সাত রান করে আউট হন। এটি উভয়েরই প্রথম ওয়ানডে ম্যাচ এবং দুজনেই হতাশ। করুণারত্নে নিজের বলে ক্যাচ দিয়ে ক্যাচ দিয়ে ১৩ রান করে রাহুল চাহার আউট হন। নবদীপ সাইনী ১৫ রানে আউট হন এবং ভারতের ইনিংসটি হ্রাস পেয়ে ২২৫ রানে নেমে যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *