Asia Cup: শ্রীলঙ্কা থেকে সরছে আসন্ন এশিয়া কাপ ! দেখুন কোথায় বসবে এই টুর্নামেন্টের আসর 1

Asia Cup: আশঙ্কাটা অনেকদিন ধরেই করা হচ্ছিল। এবার সেটাকে সত্যি করেই শ্রীলঙ্কা ক্রিকেট বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানিয়ে দিল যে, সেই দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে বোর্ড আসন্ন এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার মতো জায়গায় নেই। বর্তমান সংকটের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) তৃতীয় আসর স্থগিত করেছে।

আয়োজনের অবস্থায় নেই শ্রীলঙ্কা

Asia Cup: শ্রীলঙ্কা থেকে সরছে আসন্ন এশিয়া কাপ ! দেখুন কোথায় বসবে এই টুর্নামেন্টের আসর 2

এশিয়া কাপের বিষয়টি নিয়ে এসিসির একটি সূত্র জানিয়েছে, “শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে অভূতপূর্ব রাজনৈতিক পরিস্থিতি চলছে তার প্রেক্ষিতে তাদের পক্ষে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। তা ছাড়া এই মুহূর্তে শ্রীলঙ্কার বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে বড় প্রতিযোগিতা ওরা আয়োজন করতে পারবে না।”

উল্লখ্য, দেশের এই অচলাবস্থার মধ্যেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেছে লঙ্কা ক্রিকেট দল। আবার পাকিস্তান এই মুহূর্তে শ্রীলঙ্কাতেই রয়েছে। বাবর আজমরা সেখানে গল স্টেডিয়ামে এই মুহূর্তে সিরিজের টেস্ট ম্যাচ খেলছেন। কিন্তু এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্ট আয়োজনের ঝুঁকি নিতে চাইছে না লঙ্কা ক্রিকেট বোর্ড।

কোন দেশে বসছে টুর্নামেন্টের আসর?

Asia Cup: শ্রীলঙ্কা থেকে সরছে আসন্ন এশিয়া কাপ ! দেখুন কোথায় বসবে এই টুর্নামেন্টের আসর 3

এখন শোনা যাচ্ছে, ভারত বা অন্য কোনও দেশে এই প্রতিযোগিতা আয়োজনের সম্ভাবনা রয়েছে। এসিসি-র এক কর্তা জানিয়েছেন, “সংযুক্ত আরব আমিরশাহিতে প্রতিযোগিতা হতে পারে, তবে তা চূড়ান্ত নয়। ভারত বা অন্য কোনও দেশেও এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা হতে পারে। আগে শ্রীলঙ্কার কর্তারা আমিরশাহির কর্তাদের সঙ্গে আলোচনা করুন। শ্রীলঙ্কার প্রস্তাবে আমিরশাহি রাজি হলে সেখানে প্রতিযোগিতা হবে, না হলে অন্য কোনও দেশে হবে প্রতিযোগিতা।”

উল্লেখযোগ্যভাবে, ২০১৮ সালের পর প্রথমবারের মতো এশিয়া কাপ আয়োজন করা হচ্ছে, যা করোনা ভাইরাসের কারণে গত ২ বছর ধরে ক্রমাগত স্থগিত ছিল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগস্ট-সেপ্টেম্বরে এই টুর্নামেন্টটি আয়োজন করার কথা। তাই এসিসি শীঘ্রই এই টুর্নামেন্টের সমগ্র সময়সূচী ঘোষণা করতে পারে।

Leave a comment

Your email address will not be published.