ভারতের বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারির দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দায়িত্বে নয়া অধিনায়ক 1

জাতীয় ক্রিকেট নির্বাচকরা গতকাল ১৩ জুলাই থেকে শুরু হওয়া ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের প্রস্তুতির জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে। নির্ভরযোগ্য সূত্রমতে, জাতীয় নির্বাচকরা এই সিরিজের নতুন অধিনায়ক হিসাবে অলরাউন্ডার দাশুন শানাকাকে সহ-অধিনায়ক হিসাবে ধনঞ্জায়া ডি সিলভা রেখেছেন। স্কোয়াডটি ক্রীড়া মন্ত্রীর অনুমোদিত হতে হবে।

ভারতের বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারির দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দায়িত্বে নয়া অধিনায়ক 2

শানাকা সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং শ্রীলঙ্কার ইংল্যান্ড সফরের কয়েকজন অসামান্য খেলোয়াড় ছিল। ২০১৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য জাতীয় দলের নেতৃত্ব দেওয়ার কিছুটা অভিজ্ঞতাও ছিল তার।
এর আগে শানাকা ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য নির্বাচিত হলেও ভিসা দেরির কারণে সফর করতে পারেননি।

ভারতের বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারির দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দায়িত্বে নয়া অধিনায়ক 3

এদিকে, ডি সিলভা প্রথমবারের মতো শ্রীলঙ্কা দলের সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন। তিনি একজন মিডল-অর্ডার ব্যাটসম্যান এবং ওভালে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচে ৯১ রানের দুর্দান্ত লড়াইয়ে নামেন তিনি। ওশাদা ফার্নান্দো ও নুওয়ান প্রদীপকে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে এবং অপরাজিত খেলোয়াড় লাহিরু উদারা, লাহিরু কুমারা, আশেন বান্দারা, কাসুন রাজিথা, এবং ভানুকা রাজাপাকসাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ভারতের বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারির দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দায়িত্বে নয়া অধিনায়ক 4

 

শ্রীলঙ্কা স্কোয়াড (অনুমোদনের সাপেক্ষে):

দাসুন শানাকা (ক্যাপ্টেন), ধনঞ্জায়া ডি সিলভা (উপ-ক্যাপ্টেন), কুসাল জ্যানিথ পেরেরা, অবিশকা ফার্নান্দো, পথুম নিশানকা, চরিত আসালঙ্কা, ভানিন্দু হাসরঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, ধনঞ্জয়া লক্ষণ, ইশান জয়রত্ন, দুশমন্ত চামিরা, ইসুড়ু উদানা, অসিতা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লক্ষণ সান্দাকান, আকিলা দানজায়া, প্রবীণ জয়বিক্রামা, আশেন বান্দারা, লাহিরু উদারা, মিনোদ ভানুকা, লাহিরু কুমারা, কাসুন রাজিতা ও ভানুকা রাজাপাকশা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *