দলে যুবরাজের ভবিষ্যৎ নিয়ে কোহলি যা বললেন .. 1

কানপুর, ২৫ জানুয়ারি: ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জেতা হয়ে গিয়েছে ভারতের। একদিনের সিরিজে ইংলিশদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য ছিল টিম ইন্ডিয়ার। তবে ইডেন গার্ডরন্সে সিরিজের শেষ ম্যাচে অল্পের জন্য হারতে হয় বিরাট কোহলির দলকে। ওয়ান ডে সিরিজ এখন ইতিহাস। এবার টি-২০’র লড়াই। আর সেই যুদ্ধেও ইংল্যান্ড বাহিনীকে পর্যুদস্ত করতে মরিয়া ভারতীয় দল।

প্রথম টি-২০ ম্যাচে ভারতের প্রথম একাদশ – ২ জনের অভিষেক

ওয়ান ডে ও টি-২০ দলে যুবরাজ সিংয়ের থাকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। কেন ৩৫ বছরের যুবরাজের জায়গায় কোন তরুণ ক্রিকেটারকে সুযোগ করে দেওয়া হল না, তা নিয়েও সমালোচনা শুরু হয়ে যায়। তবে ওয়ান ডে সিরিজে যুবি বুঝিয়ে দিয়েছেন, কেন তিনি এখনও ভারতীয় ক্রিকেটে প্রাসঙ্গিক। টি-২০ সিরিজের আগে এহেন যুবরাজের প্রশংসা শোনা গিয়েছে বিরাট কোহলির গলায়। কানপুর ম্যাচে নামার আগেরদিন তিনি বলেন, ‘এই ফর্ম্যাটে যুবরাজই হল সেরা ব্যাটসম্যান। ও একাই যে কোন কোন জায়গা থেকে ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। অতীতে আমরা সেটা অনেকবার দেখেছি। ২০১৩ সালের পর ও তেমন আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। তাই ফিরে আসার জন্য ওকে অনেক লড়াই করতে হয়েছে। আমার মনে হয় এখনও যুবরাজের ভারতীয় দলকে অনেক কিছুই দেওয়ার আছে। আগামী দিনে ও দেশকে অনেক ম্যাচ জেতাবে।’

বিরাট কোহলি প্রকাশ করলেন আসন্ন ম্যাচে ভারতের ওপেনিং ব্যাটসম্যান কারা হবেন

ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে রান করতে ব্যর্থ হন যুবরাজ। তবে কটকে সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেন তিনি। তৃতীয় ম্যাচেও নিজস্ব ছন্দেই দেখা যায় ভারতের এই বাঁ হাতি ব্যাটসম্যানটিকে। মোট কথা, যাবতীয় সুযোগ কাজে লাগিয়েছেন তিনি। এবার সামনে টি-২০ সিরিজ। ভারতের হয়ে ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপে খেলেছিলেন যুবি। এরপর এই ফর্ম্যাটে আর দেশের হয়ে মাঠে নামা হয়নি তাঁর। তাই ইংল্যান্ড সিরিজে ফের নিজেকে প্রমাণ করতে চাইবেন এই ভারতীয় তারকা। দলের অধিনায়কের ভরসা রয়েছে যুবরাজের ওপর। আর সেটাকে মূলধন করেই আরও একবার জ্বলে উঠতে মরিয়া তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *