IND vs SA: টস জিতলো দক্ষিন আফ্রিকা, শেষ মহুর্তে ভারতীয় দলে জায়গা পেল এই ক্রিকেটার !! 1

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (IND vs SA) জন্য এই মুহুর্তে ভারত (India) সফরে রয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দল (South Africa)। এই সিরিজের প্রথম ম্যাচটি ৯ জুন, ২০২২ বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। একদিকে রোহিত শর্মার অনুপস্থিতিতে কেএল রাহুলকে দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার নেতৃত্ব, যদিও চোটের কারণে ছিটকে যাওয়ায় ঋষভ পন্থ পেয়েছেন নেতৃত্ব, অন্যদিকে দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব টেম্বা বাভুমার হাতে। ভারত বর্তমানে আইসিসি পুরুষদের টি২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে এবং দক্ষিণ আফ্রিকা র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে রয়েছে। ভারত তাদের সাম্প্রতিক পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সবকটি জিতেছে যেখানে দক্ষিণ আফ্রিকা তাদের সাম্প্রতিক পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের চারটিতে জিততে পেরেছে।

IND vs SA, 1st Match, পিচ ও আবহাওয়া রিপোর্ট (Pitch & Weather Report)

IND vs SA: টস জিতলো দক্ষিন আফ্রিকা, শেষ মহুর্তে ভারতীয় দলে জায়গা পেল এই ক্রিকেটার !! 2

অরুণ জেটলি স্টেডিয়ামের পিচ সাধারণত ধীর থাকে। কিন্তু এখানে বাউন্ডারি বড় নয় এবং আউটফিল্ড বেশ দ্রুত থাকে। সুতরাং, যে দলটি প্রথমে ব্যাট করবে তারা বড় রান তোলার চেষ্টা করে করবে এবং বিপক্ষ দলকে রান তাড়া করে ম্যাচ জেতার চ্যালেঞ্জ জানাতে আগ্রহী হবে। দ্বিতীয় ইনিংসে স্পিনাররা এখানকার পিচের স্লো ভাবটিকে ব্যবহার করতে সক্ষম হতে পারে। সব মিলিয়ে প্রথমে ব্যাট করাই বুদ্ধিমানের কাজ হবে। তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ২৩ শতাংশ। ১১ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই। তাই টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমজমাটি ম্যাচের অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

দুই দলের একাদশ

ভারত (IND)

ঈশান কিশান, রুতুরাজ গায়কওয়াড়, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (WK/C), হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান

দক্ষিণ আফ্রিকা (SA)

কুইন্টন ডি কক (WK), টেম্বা বাভুমা (C), রাসি ভ্যান ডের ডুসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, তাবরেজ শামসি, কাগিসো রাবাদা, অ্যানরিচ নর্টজে

টস রিপোর্ট – IND vs SA

IND vs SA: টস জিতলো দক্ষিন আফ্রিকা, শেষ মহুর্তে ভারতীয় দলে জায়গা পেল এই ক্রিকেটার !! 3

বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আয়োজিত হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রথম টি২০ আন্তর্জাতিক। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিলেন দক্ষিন আফ্রিকার  অধিনায়ক টেম্বা বাভুমা।

Leave a comment

Your email address will not be published.