SA vs NED: নেদারল্যান্ডের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হলো দক্ষিণ আফ্রিকার, ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !! 1

SA VS NED: আজ সুপার ১২ এর শেষ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্রুপ ২ এর প্রত্যেকটা টিম তাদের শেষ খেলা খেলছে ,সকালে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ড দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন, তবে নেদারল্যান্ডস ব্যাটসম্যানেরা আজ সবাই মিলে ভালো ব্যাটিং করেছে। দক্ষিণ আফ্রিকান  পেস  বোলারদের বিরুদ্ধে আজ কাউন্টার অ্যাটাক জারি রেখেছিল নেদারল্যান্ডস ব্যাটসম্যানেরা। ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে নেদারল্যান্ডস ১৫৮ রান করতে সক্ষম হয়েছে, যেখানে দুটি উইকেট নিয়েছেন মহারাজ এবং একটি করে উইকেট নিয়েছেন নোকিয়া ও এইডেন মার্করাম। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেছেন কলিন অ্যাকারম্যান। দক্ষিণ আফ্রিকান পেসারদের বিরুদ্ধে শেষ ৪ ওভারে ৪৫ রান বানিয়েছে তারা, নোকিয়া ছাড়া কোনো পেস বোলারকে টিকতে দেয়নি ডাচ ব্যাটাররা। 

দুর্দান্ত শুরুয়াত করেছিল আফ্রিকা

SA vs NED: নেদারল্যান্ডের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হলো দক্ষিণ আফ্রিকার, ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !! 2
ADELAIDE, AUSTRALIA – NOVEMBER 06: Brandon Glover of the Netherlands celebrates after taking the wicket of Rilee Rossouw of South Africa during the ICC Men’s T20 World Cup match between South Africa and Netherlands at Adelaide Oval on November 06, 2022 in Adelaide, Australia. (Photo by Mark Brake-ICC/ICC via Getty Images)

জবাবে ব্যাটিং করতে এসে তৃতীয় ওভারেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান কুইন্টন ডি কক, পাওয়ার প্লের শেষ বলে আউট হয়ে যান টেম্বা বাভুমা,পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে মাত্র ৪০ রান করেছে দল, দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন রুশো, ১৯ বলে ২টি চার মেরে করেছেন ২৫ রান, ২০ ওভার ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান বানাতে সক্ষম হয়েছে দল, দলের হয়ে ৩টি উইকেট নিয়েছেন ব্র্যান্ডন গ্লোভার, ২ টি উইকেট নিয়েছেন বাস ডি লিড ও ফ্রেড ক্ল্যাসেন। অবিশ্বাস্য জয় বিশ্বকাপের মঞ্চে আবার একটি আপসেট নেদারল্যান্ড দল দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে পরাজিত করে বিশ্বকাপের বাইরে করে দিল।

ভারতীয় দলের সেমিফাইনাল যাত্রা

SA vs NED: নেদারল্যান্ডের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হলো দক্ষিণ আফ্রিকার, ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !! 3

দক্ষিণ আফ্রিকার পরাজয়ের সাথেও সাথে প্রথম দল হিসাবে সেমিফাইনালে প্রবেশ করলো ভারত, ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকায় শীর্ষে আছে ভারতীয় দল, আজকের ম্যাচ ভারতের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ একটি ম্যাচ, ভারতীয় দলের পরবর্তী খেলা জিম্বাবুয়ের বিরুদ্ধে , ভারতীয় দল চাইবে একটি জয় দিয়ে তাদের গ্রুপ লীগের ম্যাচ শেষ করতে। ভারত জিম্বাবুয়ে কে হারাতে সক্ষম হলে ইংল্যান্ডের সঙ্গে ভারতের সেমিফাইনালে দেখা হবে।

Leave a comment

Your email address will not be published.