সৌরভ-শচিন নাকি আজহার, কার অধিনায়কত্বে স্বাচ্ছন্দ্য বোধ করতেন? অবাক করা উত্তর দিলেন ভেঙ্কটেশ প্রসাদ 1

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার ভেঙ্কটেশ প্রসাদ তার প্রিয় অধিনায়ক শচীন তেন্ডুলকার, মহম্মদ আজহারউদ্দিন এবং সৌরভ গাঙ্গুলির মধ্যে নিজের পছন্দকে বেছেছেন। গাঙ্গুলির অধিনায়কত্বে আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচটি খেলতে গিয়ে আজহারউদ্দিনের অধিনায়কত্বে কেরিয়ার শুরু করেছিলেন ভেঙ্কটেশ। শচীন তেন্ডুলকারকে দুবার দলের অধিনায়কত্ব করার সময় ভেঙ্কটেশও ভারতীয় দলের একটি অংশ ছিলেন। প্রাক্তন এই ফাস্ট বোলার বলেছিলেন যে তিনি আজহারউদ্দিনের অধিনায়কের অধীনে খেলা পছন্দ করতেন।

Venkatesh Prasad channels inner 'Indranagar ka Gunda' to shut down troll |  Sports News,The Indian Express

গ্রেড ক্রিকেটার পডকাস্টের সাথে আলাপকালে, ভেঙ্কটেশ প্রিয় অধিনায়কের প্রশ্নে বলেছিলেন, “আমি এখানে বেশ কূটনীতিক হব। আমি সহজেই বলতে পারি যে প্রত্যেকেরই আলাদা স্টাইল রয়েছে তবে আমি আজহার (আজহারউদ্দিন) এর অধিনায়কের অধীনে সবচেয়ে স্বাচ্ছন্দ্য বোধ করতাম, কারণ তিনি কেবল আপনার দিকে বল ফেলেছিলেন এবং জিজ্ঞেস করেছিলেন যে আপনি কোন ধরনের ফিল্ডিং চান। আর আমি যখন মাঠটি স্থাপন করি তখন মাঠ অনুযায়ী বোলিং করা আমার দায়িত্ব ছিল। তিনি এ জাতীয় ছিলেন।” প্রসাদ ১৯৯৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত আজহারউদ্দিনের নেতৃত্বে পারফর্ম করেছিলেন এবং তারপরে শচীন তেন্ডুলকারকে টিম ইন্ডিয়ার অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল।

Venkatesh Prasad Responds To Journalist On "Only Achievement In His Career"  | Cricket News

প্রাক্তন এই ফাস্ট বোলার আরও বলেছিলেন, “শচীন ও গাঙ্গুলির অধিনায়ক হওয়ার ক্ষেত্রে আমার কোনও সমস্যা ছিল না, তবে আমি মনে করি আমার সেরা পারফর্মেন্স তখনই হয়েছিল যখন আজহারউদ্দিন অধিনায়ক ছিলেন। কর্ণাটক হায়দরাবাদ থেকে খুব বেশি দূরে না থাকায় আজহারউদ্দিন এসেছিলেন এবং আমরা একে অপরকে খুব ভাল করেই চিনতাম। আমরা যখন জোনাল দল ছিল তখনও একসাথে খেলতাম। সুতরাং এর কারণে আমরা একে অপরকে খুব ভাল করে বুঝতে পেরেছিলাম।” ভেঙ্কটেশ ভারতের অন্যতম শক্তিশালী বোলার হিসাবে গণ্য হয় এবং একসময় ভারতের সবচেয়ে সফল ফাস্ট বোলার হিসাবে বিবেচিত হত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *