Virat Kohli And Sourav Ganguly

অবশেষে প্রাক্তনের তালিকায় নাম উঠল সৌরভ গাঙ্গুলীর। বোর্ড প্রেসিডেন্ট হলেন রোজার বিনি। তিন বছর ধরে ভারতীয় ক্রিকেটকে অনেকটাই উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ক্রিকেটের সাথে সাথে বোর্ডকেও আলবিদা জানিয়ে দিলেন দাদা। ২০১৯ সালে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসাবে নিয়োগ করা হয়েছিল সৌরভ গাঙ্গুলীকে। তিন বছর নিঃস্বার্থভাবে কাজ করেছেন গাঙ্গুলী।

Roger Binny elected 36th BCCI President, replaces Sourav Ganguly

তার নামে বোর্ড কোনো অভিযোগই আনতে পারেনি। কিন্তু মেয়াদ শেষের পরে উঠেছিল অনেক গুঞ্জন। ২০২১ বিশ্বকাপের মঞ্চে ভারতের ভরাডুবির পরে অধিনায়ক পদ কেড়ে নেওয়া হয় বিরাটের থেকে। সেই সময় অনেক প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। যদিও তিনি ভারতীয় বোর্ডে নিজের ১০০ শতাংশ দিয়ে কাজ করেছেন । ৩ খেলোয়াড়ের সঙ্গে তার ঝামেলার খবর শিরোনামে উঠে এসেছিল।

বিরাট কোহলি

TOP 3: সৌরভ গাঙ্গুলী সভাপতি থাকাকালীন, প্রাক্তন সহ এই ৩ খেলোয়াড়ের সাথে ঝামেলা হয়েছিল খবরের শিরোনাম !! 1

তালিকায় শীর্ষস্থানে আছেন বিরাট কোহলি। ২০২১ বিশ্বকাপের আগেই ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, ঘোষণা করেছিলেন তিনি বিশ্বকাপ টি-টোয়েন্টির পরে আর দলকে নেতৃত্ব দেবেন না এই ছোট ফরম্যাটে। তিনি ভারতের হয়ে লম্বা ফরমেট এবং ৫০ ওভার ক্রিকেটে নেতৃত্ব দেবেন। কিন্তু তার থেকে ৫০ ওভার ক্রিকেটে নেতৃত্ব কেড়ে নেওয়া হয়। যার জন্য অনেকেই দোষী হিসাবে সৌরভ গাঙ্গুলিকে ধরেছিলেন। এই বিষয়ে সৌরভ গাঙ্গুলীকে মন্তব্য করতেও শোনা গিয়েছিল তিনি জানিয়েছিলেন বিরাট কোহলিকে বিসিসিআই পক্ষ থেকে অনেকবারই টি টোয়েন্টি অধিনায়কের পদ গ্রহণ করার জন্য বলা হয়েছিল, কিন্তু বিরাট নিজেই তা প্রত্যাখ্যান করেন। তিনি আরও জানান যে, ভারতীয় বোর্ড কখনোই চাইবে না সাদা বলের ক্রিকেটে দুইজন অধিনায়ক হোক। সেই জন্যই অধিনায়কত্ব পদ কেড়ে নেওয়া হয় এবং অধিনায়ক করা হয়েছিল রোহিত শর্মাকে। এই প্রসঙ্গে বিরাট কোহলি বলেন তাকে বিসিসিআইয়ের কেউই এই ধরনের অনুরোধ করেনি বরং তারা তার এই সিদ্ধান্তটিকে ভালোভাবে গ্রহণ করেছিল। দুজনের কথার অমিল থেকেই বোঝা দুজনের মধ্যে কিছুটা হলেও ঠান্ডা যুদ্ধ চলছিল।

Read More: IND vs PAK: ৫ জন ভারতীয় ক্রিকেটার যারা শেষ মহুর্তে না খেললে, ব্যাকআপ খেলোয়াড়রা তুলবে ঝড় !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *