সৌরভ না ধোনি - কে সেরা অধিনায়ক? প্রিয় বন্ধুকে সরিয়ে দিয়ে এই ব্যক্তিকে বাছলেন বীরেন্দ্র সেহওয়াগ 1

সৌরভ গাঙ্গুলি এবং এমএস ধোনি ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের মধ্যে গণ্য করা হয়। তারা দুজনেই টিম ইন্ডিয়ায় নতুন জীবন নিয়েছেন এবং তাদের অধিনায়কত্বে ভারত অনেক মাইলফলক অর্জন করেছে। গাঙ্গুলি টিম ইন্ডিয়ার প্রতি আত্মবিশ্বাস জাগিয়েছিলেন যে এটি বিদেশের মাটিতে জিততে পারে। একই সঙ্গে ধোনি ভারতকে আবার বিশ্ব চ্যাম্পিয়ন করার চেষ্টা করবেন। ভারতের প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ দুজনেরই অধিনায়কত্বে খেলেছেন। এই দুইজনের মধ্যে কে কে টিম ইন্ডিয়ার সেরা অধিনায়ক তা জানিয়েছেন সেহওয়াগ।

MS Dhoni never communicated before dropping us', Virender Sehwag questions  Captain Cool's rotation policy | Cricket News

আর জে রৌনকের ইউটিউব শোতে সেহওয়াগ বলেছিলেন, “তারা দুজনই ভালো অধিনায়ক ছিলেন কিন্তু আমার মনে হয় সৌরভ গাঙ্গুলি সেরা ছিলেন। কারণ গাঙ্গুলি একটি দল তৈরি করেছিলেন, যেখানে তিনি নতুন এবং প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের বেছে নিয়েছিলেন এবং দলটি পুনর্গঠন করেছিলেন। তিনি ভারতকে বিদেশে জিততে শেখালেন। আমরা টেস্ট সিরিজ ড্র ​​করতাম, সেখান থেকে টেস্ট ম্যাচ জিততে শিখেছি।” গাঙ্গুলির অধিনায়কত্বে, সেহওয়াগ টেস্টে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সমৃদ্ধ হন। একই সাথে, তিনি ধোনির নেতৃত্বে দুবার বিশ্বজয়ী দলের সদস্য হন।

When Virender Sehwag taught Sourav Ganguly a key lesson in captaincy during  Natwest 2002 final; Sourav Ganguly Virender Sehwag captaincy Kissa: जब  वीरेंदर सहवाग ने दी कप्तानी की सीख, सौरभ गांगुली ने

সেহওয়াগ আরও বলেছিলেন যে গাঙ্গুলি একটি তরুণ এবং প্রতিভাবান ভারতীয় দলকে একত্রিত করেছিলেন, যা ভারতীয় ক্রিকেটে একটি নতুন যুগের সূচনা করেছিল। তিনি বলেছিলেন যে ধোনি একটি ভাল কাজ করেছে এবং সেটিকে এগিয়ে নিয়ে গেছে। ধোনির অধিনায়কত্ব নিয়ে তিনি বলেছিলেন যে ধোনির একটি উন্নত দলের সুবিধা ছিল। তাই যখন তিনি অধিনায়ক হলেন, তখন তার জন্য নতুন দল তৈরি করা খুব কঠিন ছিল না। তাই দুজনেই ভালো ছিলেন কিন্তু আমার মতে গাঙ্গুলি ছিলেন সেরা অধিনায়ক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *