একসময়ের খারাপ কোচকেই নিজের পছন্দের শিক্ষক বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, শিক্ষক দিবসে বললেন এই কথা !! 1

ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সোমবার শিক্ষক দিবস উপলক্ষে গ্রেগ চ্যাপেল সহ তার কোচদের স্মরণ করেছেন। তিনি তার কর্মজীবনে যে উত্থান-পতনের মুখোমুখি হয়েছেন তার কথাও উল্লেখ করেছেন। চ্যাপেল ২০০৫ সালে জন রাইটের মেয়াদ শেষ হওয়ার পরে ভারতীয় দলের কোচ হন। বলা হয় চ্যাপেলকে কোচের পদ পাওয়ার পেছনে সৌরভের হাত ছিল। যাই হোক, গাঙ্গুলির একেবারেই ধারণা ছিল না যে চ্যাপেল কোচ হওয়ার পরে, তার অধিনায়কত্ব কেড়ে নেওয়া হবে এবং তাকে দল থেকেও বাদ দেওয়া হবে। চ্যাপেলের বিরুদ্ধে তখন সৌরভের কেরিয়ার ধ্বংস করার অভিযোগ ওঠে।

কখনই হাল ছেড়ে দেননি সৌরভ

একসময়ের খারাপ কোচকেই নিজের পছন্দের শিক্ষক বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, শিক্ষক দিবসে বললেন এই কথা !! 2

উল্লেখযোগ্যভাবে, চ্যাপেলের সাথে বিবাদের সময় গাঙ্গুলি হাল ছাড়েননি এবং তার লড়াই চালিয়ে যান। তিনি ২০০৬ সালের ডিসেম্বরে টেস্ট দলে ফিরে আসেন এবং তারপর ২০০৭ বিশ্বকাপের ঠিক আগে ওডিআই দলে ফিরে আসেন। শিক্ষক দিবসে ক্লাসপ্লাস ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিওতে সৌরভ বলেন, “২০০৩ বিশ্বকাপের পরে, আমরা একজন নতুন কোচ পেয়েছি। আমরা কয়েকটি নাম নিয়ে আলোচনা করেছি কিন্তু আমরা অস্ট্রেলিয়া থেকে গ্রেগ চ্যাপেলকে বেছে নিয়েছিলাম। ২০০৭ বিশ্বকাপ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল কারণ আমরা ২০০৩ সালে ট্রফি জয়ের খুব কাছাকাছি গিয়েও মিস করি।

টিমে জায়গা পেতে লড়াই করতে হয়েছে

একসময়ের খারাপ কোচকেই নিজের পছন্দের শিক্ষক বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, শিক্ষক দিবসে বললেন এই কথা !! 3

প্রাক্তন এই অধিনায়ক বলেন, “দলে নিজের জায়গার জন্য লড়াই করতে হয়েছে। আমি কখনও দলে ছিলাম কখনও দলের বাইরে। কিন্তু আমি কখন‌ওই হাল ছেড়ে দিতে চাইনি। আমি আমার স্বপ্নের পিছনে ছুটতে কখনও হাল ছাড়িনি। আমি দলে ফিরে এসেছি এবং তারপরে সৌরভের আবার দাদা হওয়ার সময় এসেছে। এরপর ২০০৭ সালে পাকিস্তানের বিপক্ষে ২৩৯ রান করি। এটি একটি খুব ভাল সিরিজ ছিল। আমি আরও ভালো খেলোয়াড় হিসেবে দেশে এসেছি। আমি নিজেকে বলেছিলাম যে আমার এখনও দলের হয়ে খেলার এবং দলকে এগিয়ে নেওয়ার ক্ষমতা আছে। ভেবেছিলাম হাল ছাড়ব না এবং ব্যাট হাতে তাদের জবাব দেব।”

Leave a comment

Your email address will not be published.