রাহুল দ্রাবিড়কে নিয়ে এই বড় কথা বললেন সৌরভ গাঙ্গুলি, রবি শাস্ত্রীর সঙ্গে তুলনায় কী বললেন দাদা? 1

ভারতীয় ক্রিকেট দলের (India) প্রধান কোচের প্রশংসা করেছেন বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। তিনি বিশ্বাস করেন যে তার প্রাক্তন সহকর্মী ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারতীয় কোচ হিসাবে সফল হওয়ার সমস্ত গুণ রয়েছে। গাঙ্গুলি মনে করেন যে দ্রাবিড়ের “তীক্ষ্ণতা, সতর্কতা এবং পেশাদারিত্ব” এর মতো গুণাবলী রয়েছে যা তাকে ভারতীয় কোচ হিসাবে সফল করে তুলতে হবে।

দীর্ঘ সময়ের জন্য তার ভূমিকায় ভাল খেলেছেন

Rahul Dravid Wasn't Agreeing To Coach Because Of Time Away From Home, Sourav  Ganguly Reveals

“তিনি (দ্রাবিড়) তার খেলার দিনগুলির মতোই তীক্ষ্ণ, সতর্ক এবং পেশাদার ছিলেন,” শনিবার কলকাতায় একটি প্রচারমূলক ইভেন্টে প্রাক্তন ভারত অধিনায়ক বলেছিলেন। একমাত্র পার্থক্য হল ভারতের হয়ে তাকে আর তিন নম্বরে ব্যাট করার দরকার নেই যেখানে তিনি বিশ্বের সেরা বোলারদের মুখোমুখি হয়েছেন এবং দীর্ঘ সময়ের জন্য তার ভূমিকায় ভাল খেলেছেন। তিনি আরও যোগ করেছেন, “একজন কোচ হিসাবেও, তিনি একটি দুর্দান্ত কাজ করবেন কারণ তিনি অনুগত এবং দক্ষতা রয়েছে।” বিসিসিআই প্রধান হিসাবে, গাঙ্গুলি ভারতীয় কোচ হিসাবে দ্রাবিড়ের নিয়োগের ক্ষেত্রে সহায়ক ছিল তিনি রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হয়েছেন। গাঙ্গুলি বলেছিলেন, “অন্য সবার মতো, তিনিও ভুল করবেন, তবে যতক্ষণ আপনি সঠিক কাজ করার চেষ্টা করবেন ততক্ষণ আপনি অন্যদের চেয়ে বেশি সাফল্য পাবেন।”

শাস্ত্রীর সাথে তুলনা করতে হয় তবে বর্তমান প্রধান কোচকে বিদেশে নিজেকে প্রমাণ করতে হবে

Ravi Shastri Took A Dig At Sourav Ganguly And Rahul Dravid

গাঙ্গুলি অবশ্য তার পূর্বসূরি শাস্ত্রীর সঙ্গে দ্রাবিড়ের তুলনা করতে অস্বীকার করেন। গাঙ্গুলি বলেছেন, “তার ব্যক্তিত্ব আলাদা। একজন সর্বদা খবরে থাকে যা তার শক্তিশালী দিক এবং অন্যজন সর্বকালের সেরা খেলোয়াড় হওয়া সত্ত্বেও শান্তভাবে কাজ করবে। কোন দুই মানুষ একই ভাবে সফল হতে পারে না।” গত বছর নিউজিল্যান্ড সিরিজ থেকে ভারতের প্রধান কোচের দায়িত্ব নেন রাহুল দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকায় পরাজয় ছাড়াও তার প্রতিনিধিত্বে ভারতীয় দল সব হোম সিরিজ জিতেছে। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে শুরু করেন, তারপর দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে হোম সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাকে পরাজিত করেন। এমন পরিস্থিতিতে এখন পর্যন্ত ঘরের মাঠে তার কার্যকাল দুর্দান্ত, তবে তাকে যদি শাস্ত্রীর সাথে তুলনা করতে হয় তবে বর্তমান প্রধান কোচকে বিদেশে নিজেকে প্রমাণ করতে হবে।

Leave a comment

Your email address will not be published.