ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে এই চাঞ্চল্যকর আপডেট দিলেন সৌরভ গাঙ্গুলী 1

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন যে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ পুনরুদ্ধার করা সংশ্লিষ্ট সরকারের উপর নির্ভর করে, ক্রিকেট বোর্ডের নয়। উল্লেখ্য যে আইসিসি ইভেন্ট ব্যতীত প্রতিবেশী উভয় দেশ একে অপরের বিরুদ্ধে খেলেছে অনেক দিন হয়ে গেছে। দুই দেশই তাদের শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১২ সালে। এই ভারত সফরে পাকিস্তানি দল তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে পাকিস্তান, টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র হয়েছিল।

India vs Pakistan Highlights: Pakistan beat India by 10 wickets | Cricket  News – India TV

শুক্রবার ৪০তম শারজাহ আন্তর্জাতিক বই মেলায় এক প্রশ্নের জবাবে গাঙ্গুলি ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ার কারণ হিসাবে কূটনৈতিক কারণ উল্লেখ করেছেন। তিনি বলেন, এর জন্য ক্রিকেট বোর্ডের নয় সরকারের অনুমতি ও সম্মতি প্রয়োজন। উল্লেখ্য, এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান রমিজ রাজা বলেছিলেন যে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা অসম্ভব।

India vs Pakistan cricket records, head-to-head and stats

দুই দেশের দল অবশ্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর লিগ পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল, যেখানে পাকিস্তান আইসিসি টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে পরাজিত করেছিল। পাকিস্তান তখন তাদের সব ম্যাচ জিতে সেমি ফাইনালে জায়গা করে নেয়, যেখানে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে হেরে যায়। অন্যদিকে, পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে এবং বাকি তিনটি দলকে জিতে ছয় পয়েন্ট নিয়ে সেমি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ভারতীয় দল।

Leave a comment

Your email address will not be published.