"এটিই হলো একজন ধার্মিক মানুষের পরিচয়", রিজওয়ানের এই কাজে খুশি হয়েছেন নেটবাসীরা !! 1

সমাপ্ত হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আসরে বড় বড় দলগুলির প্রদর্শন দেখাতে ব্যর্থ হয়েছে। তাদের মধ্যে একটি দল হল পাকিস্তান, যদিও এবছর বিশ্বকাপের রানার্স হয়েছে পাকিস্তান তবে তাদের এই যাত্রা ছিল ব্যর্থতায় ভরা। তারা প্রথম ম্যাচে ভারতের কাছে পরাজিত হয়ে তাদের বিশ্বকাপের অভিযান শুরু করেছিল এবং পরবর্তী ম্যাচে জিম্বাবুয়ের মত দলের কাছে পরাজিত হয়ে তারা একেবারেই নাস্তানাবুদ হয়ে গিয়েছিল, এক প্রকার ভাবে বিশ্বকাপের বাইরে চলে গিয়েছিল দল, তবে ভাগ্যের পরিহাসে তারা সেমিফাইনালে প্রবেশ করে , সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে , সেখানে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে ফাইনালে পৌঁছে যায় পাকিস্তান দল।

বিশ্বকাপ হাতছাড়া পাকিস্তানের

"এটিই হলো একজন ধার্মিক মানুষের পরিচয়", রিজওয়ানের এই কাজে খুশি হয়েছেন নেটবাসীরা !! 2

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনাল থেকে ভারতীয় দলকে ১০ উইকেটে পরাজিত করে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড এবং ফাইনালের মঞ্চে ইংল্যান্ডের কাছে পরাজিত হয় পাকিস্তান দল । এই পরাজয়ের পরে পরস্পর দুই বছর নকআউট স্টেজে পৌঁছেও ট্রফি জয় হলোনা পাকিস্তানের, এই ফরম্যাটে শেষ ট্রফি এসেছে ২০০৯ সালে।  দলের এই ব্যর্থতার পিছনে অন্যতম ভূমিকা গ্রহণ করেছিলেন অধিনায়ক বাবর আজম (Babar Azam) এবং উইকেট রক্ষক মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) । দুজনের ফর্ম একেবারেই খারাপ ছিল যার মাসুল গুনতে হয়েছিল পাকিস্তান দলকে। সেমিফাইনাল ম্যাচে ওপেনার দুজনকেই ছন্দে দেখা যাচ্ছিল কিন্তু ফাইনালে সেই ছন্দে আবার ঘাটতি দেখা যায়।

বিশ্বকাপে ব্যর্থ রিজওয়ান

"এটিই হলো একজন ধার্মিক মানুষের পরিচয়", রিজওয়ানের এই কাজে খুশি হয়েছেন নেটবাসীরা !! 3

বিশ্বকাপের মঞ্চে প্রথম থেকেই ফ্লপ ছিলেন রিজওয়ান, মোট ৭ ম্যাচে তিনি ২৫ গড়ে ১ টি অর্ধশতরান সহ বানিয়েছিলেন ১৭৫ রান। যদিও বিশ্বকাপের মঞ্চে খারাপ প্রদর্শন করলেও ২০২২ সালে ২৫ ইনিংসে ৪৩ গড়ে ৯৯৬ রান করেছেন, মাত্র ৪ রান দূরে আছেন প্রথম ব্যাটসম্যান হিসেবে এক বর্ষে ১০০০ আন্তর্জাতিক টি টোরন্টি রান পরস্পর দুই বছর করার ক্ষেত্রে। পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান তার মাঠে এবং মাঠের বাইরের আচরণের কারণে ভক্তদের মন জয় করে চলেছেন।

রিজওয়ানের ধার্মিকতার পরিচয়

"এটিই হলো একজন ধার্মিক মানুষের পরিচয়", রিজওয়ানের এই কাজে খুশি হয়েছেন নেটবাসীরা !! 4

একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে মোহাম্মদ রিজওয়ানকে তার ইচ্ছার বিরুদ্ধে একটি মহিলা সমর্থক সেলফি তুলতে চাইলে তার সাথে সেলফি তুলতে রাজি হননি রিজওয়ান। ভিডিওতে দেখা যায়, ছেলেদের সঙ্গে আরামে ছবি তুলছেন মোহাম্মদ রিজওয়ান। এদিকে ক্রিকেটারের সঙ্গে ছবি তোলার জন্য একটি মেয়ে তার ক্যামেরা নিয়ে আসে। কিন্তু, নম্রতার বোধ দেখিয়ে রিজওয়ান পিছিয়ে পড়াই ভালো বলে মনে করেন এবং মহিলাটির সঙ্গে ছবি তুলতে আপত্তি জানান। মোহাম্মদ রিজওয়ান খুবই ধার্মিক ব্যক্তি। নারীদের প্রতি তার অগাধ শ্রদ্ধা। এই সম্মান বজায় রাখতে তিনি মেয়েদের থেকে দূরে থাকেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসার পরই রিতিমতন ভাইরাল।

দেখেনিন এই ভিডিও

Leave a comment

Your email address will not be published.