SL vs AUS

SL vs AUS: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের লড়াইয়ে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। অজি দলের প্রথম ইনিংসে রানআউট হন ক্যাঙ্গারু  তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। রান আউট হওয়ার পর মাঠেই ক্ষিপ্ত হতে দেখা যায় স্টিভ স্মিথকে। সতীর্থ ব্যাটসম্যান উসমান খোয়াজার কারণে রান আউট হন স্টিভ স্মিথ। তার রান আউটের ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। একবার দেখে নেওয়া যাক গোটা বিষয়টি।

স্মিথ রান আউট হয়ে ক্ষেপে যান

SL vs AUS: রান আউট হয়ে উসমান খোয়াজার ওপর মেজাজ হারালেন স্টিভ স্মিথ ! দেখুন ভিডিও 1

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে স্টিভ স্মিথ ১১ বলে মাত্র ৬ রান করতে সক্ষম হন। এরপর শ্রীলঙ্কান বোলার নয়, সতীর্থ উসমান খোয়াজা শেষ করেন তার ইনিংস। আসলে, অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের সময় ক্রিজে ব্যাট করতে উপস্থিত ছিলেন স্টিভ স্মিথ ও উসমান খোয়াজা। ক্যাঙ্গারু দলের ২০তম ওভারে এই ঘটনা ঘটে। শ্রীলঙ্কার হয়ে বোলিং করছিলেন রমেশ মেন্ডিস আর সফরকারী দলের হয়ে ব্যাট করছিলেন স্টিভ স্মিথ। ওভারের প্রথম বলেই স্মিথকে প্যাভিলিয়নের পথ দেখান রমেশ।

এই সময় রমেশ স্মিথকে একটি বল করেন যা ব্যাটসম্যানের প্যাডে লেগে অফ-সাইডে চলে যায়। বল ক্রিজ থেকে দূরে যেতে দেখে উসমানের কাছে রানের আবেদন করেন স্মিথ। স্মিথের কথা শুনে উসমান অর্ধেক পিচের দিকে দৌড়ে যান। স্মিথও হাফওয়ে পয়েন্টে পৌঁছেছিলেন, কিন্তু নিরোশান ডিকওয়েলার হাতে বল দেখে উসমান রান নিতে রাজি হননি। এর পরে স্মিথের কাছে স্ট্রাইকে ফিরে যাওয়া ছাড়া আর কোন উপায় ছিল না এবং এর মধ্যেই তিনি রান আউট হয়ে যান।

বুধবার থেকে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে আসা স্বাগতিক দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা ৫৮ রানের হাফ সেঞ্চুরির ইনিংস খেলে স্কোরবোর্ডকে ২১০ ছাড়িয়ে যান। এরপর প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলায় ক্যাঙ্গারু দলের উসমান ও ট্র্যাভিসের জুটি দেখা যাবে ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে। উসমান অপরাজিত আছেন ৪৭ রানে। বৃষ্টির কারণে এই ম্যাচ শুরু হতে দেরি হয়েছে।

Leave a comment

Your email address will not be published.