SL vs AFG: টস জিতল শ্রীলঙ্কা, আফগানদের বিরুদ্ধে বদলার ম্যাচে দুর্দান্ত এই খেলোয়াড়কে দলে সুযোগ দিল শানাকার দল !! 1

SL vs AFG: শনিবার থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ ২০২২-এর সুপার ফোরের লড়াই। টুর্নামেন্টের এই মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের দল (SL vs AFG)। এবারের এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছিল আফগানদের। সেই ম্যাচে রশিদ খানরা ৮ উইকেটে হারিয়ে দেয় লঙ্কা বাহিনীকে। এরপরের ম্যাচে বংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়ে সবাইকে চমকে দেয় আফগানিস্তান। অন্যদিকে, আফগানদের বিরুদ্ধে হারার পর বাংলাদেশের বিরুদ্ধে ঘুটে দাঁড়ায় দাসুন শানাকার দল। রুদ্ধশ্বাস ম্যাচে পদ্মাপারের দেশকে হারিয়ে সুপাট ফোরে জায়গা করে নেন হাসারাঙ্গা-রাজাপক্ষের দল। এবারের এই টুর্নামেন্টে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। আফগানিস্তানের অধিনায়কত্ব মোহাম্মদ নবীর হাতে। সব মিলিয়ে একটি মারকাটারি ম্যাচ দেখা অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

SL vs AFG, 7th T20 Match, Pitch Report (পিচ রিপোর্ট)

SL vs AFG: টস জিতল শ্রীলঙ্কা, আফগানদের বিরুদ্ধে বদলার ম্যাচে দুর্দান্ত এই খেলোয়াড়কে দলে সুযোগ দিল শানাকার দল !! 2

শ্রীলঙ্কা বনাম আফগানিস্তানের মধ্যে এই ম্যাচ অনুষ্ঠিত হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। তাই এই উইকেটে বড় জুটি গড়তে ব্যাটসম্যানদের ধৈর্য ধরে খেলতে হবে। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে বোলিং করবেন বলে আশা করা হচ্ছে।

SL vs AFG, 7th T20 Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

শনিবার অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৪৫ শতাংশ। ১৩ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চলবে ম্যাচের সময়। ম্যাচের মধ্যে বৃষ্টির কোন সম্ভবনা নেই বললেই দলে। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই। তাই টস জিতে প্রথমে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

টসের পর অধিনায়কদের বক্তব্য:

দাসুন শানাকা (শ্রীলঙ্কার অধিনায়ক):

“টস জিতে আমরা এই ম্যাচে আগে বল করবো। তবে আমরা এই ম্যাচেও নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আগের ম্যাচে হেরেছিলাম। এই ম্যাচে জিততে চাইছে। দলের প্রতিটা খেলোয়াড় লড়াইটের জন্য তৈরি।”

মোহাম্মদ নবী (আফগানিস্তানের অধিনায়ক):

“আমরাও টস জিতলে বোলিং করতাম। এটা একটা তাজা উইকেট। শাহরাজ’র পিচে সবসময় ভালো রান ওঠে। আশা করছি প্রথমে ব্যাট করে রান করতে পারবো। আমাদের দলে প্রচুর অলরাউন্ডার আছে।”

শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (SL vs AFG XI)

SL vs AFG: টস জিতল শ্রীলঙ্কা, আফগানদের বিরুদ্ধে বদলার ম্যাচে দুর্দান্ত এই খেলোয়াড়কে দলে সুযোগ দিল শানাকার দল !! 3

শ্রীলঙ্কা প্রথম একাদশ (SL XI)

দানুশকা গুনাথিলাকা, পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থেকশানা, দিলশান মাদুশঙ্কা, আসিথা ফার্নান্দো

আফগানিস্তান প্রথম একাদশ (AFG XI)

হজরতুল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, করিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমাতুল্লাহ ওমরজাই, নবীন-উল-হক, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী

টস রিপোর্ট – (Sri Lanka vs Afghanistan Toss Report)

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা

Leave a comment

Your email address will not be published.