SL vs BAN, Match Prediction: শ্রীলঙ্কা ও বাংলাদেশের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 1

SL vs BAN: বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপ ২০২২-এর পঞ্চম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। দুই দলই তাদের প্রথম খেলায় হেরেছে এবং আজকের ম্যাচটি দুই শিবিরের জন্য অবশ্যই একটি মরণবাঁচন লড়াই। আফগানিস্তানের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম খেলায় শ্রীলঙ্কা ৮ উইকেটে হেরে যায়। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা মাত্র ১০৫ রান করতে পারে এবং আরও ভালো ব্যাটিং পারফরম্যান্সের আশায় থাকবে। শেষ দু’বার এই টুর্নামেন্টে রানার্সআপ হওয়া বাংলাদেশ তাদের অভিযান শুরু করেছে আফগানিস্তানের বিপক্ষে হেরে। আফগানিস্তান ১৮.৩ ওভারে ১২৮ রানের লক্ষ্য তাড়া করে নাজিবুল্লাহ জাদরান এবং ইব্রাহিম জাদরানের ৬৯ রানের মারকুটে জুটিতে। সব মিলিয়ে এই খেলায় জয় পেতে হলে দুই দলকেই সব বিভাগেই উন্নতমানের পারফরমেন্স উপহার দিতে হবে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (SL vs BAN Pitch & Weather Report)

SL vs BAN, Match Prediction: শ্রীলঙ্কা ও বাংলাদেশের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 2

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইয়ের ক্রিকেট স্টেডিয়ামে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৪৫ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১৩ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

দুই দলেরই সম্ভাব্য একাদশ (SL vs BAN Probable XI)

SL vs BAN, Match Prediction: শ্রীলঙ্কা ও বাংলাদেশের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 3

শ্রীলঙ্কা: দানুষ্কা গুনাথিলাকা, পথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকসানা, দিলশান মাদুশঙ্কা, মাথিশা পাথিরানা

বাংলাদেশ: মোহাম্মদ নইম, সাব্বির রহমান, আনামুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (SL vs BAN)

ম্যাচের সম্ভাব্য সেরা তারকা : পাথুম নিসাঙ্কা

SL vs BAN, Match Prediction: শ্রীলঙ্কা ও বাংলাদেশের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 4

যে কয়েকজন ক্রিকেটার শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানকার বড় অস্ত্র হয়ে উঠতে পারেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য দলের ওপেনার পাথুম নিসাঙ্কা। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫ ইনিংসে ৬৪.৪৫ গড় রেখে ১৪টি শতরানের মালিক। টেস্টে একটি শতরান রয়েছে এই প্লেয়ারের। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং তিনি বাংলাদেশের বিপক্ষেও টি-২০ ফর্ম্যাটে অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপেও তার ভালো ফর্ম চালিয়ে যেতে চাইবেন।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: সাকিব আল হাসান

SL vs BAN, Match Prediction: শ্রীলঙ্কা ও বাংলাদেশের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 5

সাকিব আল হাসান মাঠে নেমে কী করতে পারেন সেটা কারও অজানা নয়। পৃথিবীর সেরা অলরাউন্ডারের তকমা দেওয়া হয় এই বাংলাদেশি ক্রিকেটারকে। তাই তিনি এই ম্যাচের তারকা হয়ে উঠলে অবশ্যই অবাক হওয়ার কিছুই থাকবে না। শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও তারকা হয়ে ওঠার ক্ষমতা রয়েছে সাকিবের। খেলোয়াড় হিসেবে তার অভিজ্ঞতা প্রচুর। তাই এই ম্যাচে জ্বলে উঠতে চাইবেন তিনি।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী : ম্যাচ জিতবে শ্রীলঙ্কা

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.