প্রথম টেস্টের একাদশ নির্বাচন বাছাই নিয়ে ইংল্যান্ডের সাথে মাইন্ডগেম খেললেন অধিনায়ক বিরাট কোহলি 1

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশ কেমন হবে? এই প্রশ্ন প্রতিটি ভারতীয় ক্রিকেট ভক্ত জানতে চায়। মঙ্গলবার, অধিনায়ক বিরাট কোহলি একটি সংবাদ সম্মেলন করেছিলেন এবং তিনিও এর কোনও উত্তর দেননি। প্রকৃতপক্ষে বিরাট কোহলি বলেছিলেন যে টিম ইন্ডিয়া প্রথম টেস্টের খেলার একাদশকে টসের পরেই বলবে। ভারতীয় দল গত কয়েক সিরিজের ম্যাচের একদিন আগে তাদের একাদশ ঘোষণা করেছিল। সম্প্রতি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও এমনটি দেখা গিয়েছিল, কিন্তু ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়া তার কৌশল পরিবর্তন করেছে।

Covid hits Indian team in England: Rishabh Pant, net bowler Garani test  positive; three others in isolation | Sports News,The Indian Express

যাইহোক, কে টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশে অন্তর্ভুক্ত হবে? এটা জানাও আকর্ষণীয় কারণ তার দুই ওপেনার সিরিজ শুরুর আগেই আহত হয়েছেন। শুভমান গিল চোটের কারণে পুরো সিরিজ থেকে বাদ পড়েছিলেন এবং মায়াঙ্ক আগরওয়ালও নেট অনুশীলনের সময় চোটের কারণে প্রথম টেস্টে খেলছিলেন না। তবে অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, ওপেনিং দলের জন্য চিন্তার বিষয় নয়।

Shubman Gill should play ahead of Mayank Agarwal in the WTC final - Aakash  Chopra

নটিংহ্যাম টেস্টের আগে সংবাদ সম্মেলনে বিরাট কোহলি বলেন, “আমরা বুধবার আমাদের খেলার একাদশ ঘোষণা করব। ওপেনিংয়ের ব্যাপারে চিন্তার কিছু নেই।” তিনি বলেন, “শার্দুল ঠাকুর ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং এই তিনটি বিভাগে অবদান রাখতে পারেন। আমরা শুধু ইংল্যান্ড সিরিজের জন্যই তাকে গুরুত্বপূর্ণ মনে করি না, সে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনারও একটি অংশ।”

India pacer Shardul Thakur expresses his delight after getting rich praises  from everyone for his brilliant performance against Australia

বিরাট কোহলি বলেছেন, টিম ইন্ডিয়া এবার আগের চেয়ে ভালো প্রস্তুতি নিয়ে মাঠে নামতে চলেছে। ভারতীয় অধিনায়ক বলেন, “এইবার আমরা আগের চেয়ে অনেক বেশি প্রস্তুত, ইংল্যান্ডে যে সময়টা আমরা কাটিয়েছি তা আমাদের এখানকার অবস্থার সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করেছে। এখন শুধু মাঠে প্রস্তুতি দেখাতে হবে।” তিনি বলেন, “প্রতিটি আন্তর্জাতিক সিরিজ আমার জন্য একটি টেস্টের মতো। আমরা একই চেতনা নিয়ে প্রতিটি সিরিজে যাই। আমি বিশ্বাস করি না যে কোন সিরিজ অন্যান্য সিরিজের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *