এই বিদেশী খেলোয়াড়দের সাথে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি নিচ্ছেন শুভমান গিল 1

 

ভারতীয় ক্রিকেট দল এবং নিউজিল্যান্ড ক্রিকেট দল দু’জনই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য প্রস্তুত। ম্যাচটি ইংল্যান্ডের সাউদাম্পটনের দ্য রোজ বোল স্টেডিয়ামে ১৮ থেকে ২২ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে উভয় দলের খেলোয়াড়রা বেশ উচ্ছ্বসিত। একে একে ভারতীয় খেলোয়াড়দের প্রতিক্রিয়া দিচ্ছেন। এদিকে শুভমান গিল এই ম্যাচের প্রস্তুতি সম্পর্কে সম্প্রতি একটি বিবৃতি দিয়েছেন। ভারতীয় দল নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনাল টেস্ট ম্যাচ খেলতে আগামী ২ জুন দেশ ছেড়ে যাবে। এই মুহুর্তে পুরো দল মুম্বইয়ের কোয়ারেন্টাইনে সময় কাটাচ্ছে। কিছু সময় আগে একটি খবর এসেছিল যে টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে টিম ইন্ডিয়াকে ইংল্যান্ডে অনুশীলনের সুযোগ দেওয়া হবে না। যাইহোক, সম্প্রতি খবর এসেছে যে ইংল্যান্ডে পৌঁছানোর পরে তিন দিনের কঠোর কোয়ারান্টাইনের পরে খেলোয়াড়দের মাঠে অনুশীলন করার অনুমতি দেওয়া হবে।

এই বিদেশী খেলোয়াড়দের সাথে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি নিচ্ছেন শুভমান গিল 2

ফাইনাল ম্যাচের আগে অনুশীলনের জন্য ভারতীয় দলের হাতে পুরো ১২ দিন সময় থাকবে। এমন পরিস্থিতিতে সমস্ত খেলোয়াড়ের নিজেদেরকে ভালভাবে প্রস্তুত করার জন্য দীর্ঘ সময় পাবে। বর্তমানে কোন খেলোয়াড় নিউজিল্যান্ডের বিপক্ষে রোহিত শর্মার সাথে ওপেনার হিসাবে নামবেন এই মুহূর্তে সেই নিয়ে প্রশ্ন থাকছে। তবে এই ম্যাচের প্রস্তুতির জন্য শুভমান গিল কতটা প্রস্তুত। সম্প্রতি তিনি এই বিষয়টি প্রকাশ করেছেন। তিনি বলেছেন, “আইপিএল চলাকালীন কেকেআর নেটে প্যাট কামিন্স, লকি ফার্গুসনের মতো বোলারদের মোকাবিলায় অনেক সহায়তা করে। এগুলি দীর্ঘ সময় খেললেও আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়। আপনি যখন বাইরে গিয়ে খেলবেন, আপনি জানবেন যে তারা কী ধরনের বোলিং করবেন। এই জিনিস গুরুত্বপূর্ণ।”

এই বিদেশী খেলোয়াড়দের সাথে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি নিচ্ছেন শুভমান গিল 3

তিনি আরও বলেছেন, “অস্ট্রেলিয়ায় আমাদের পারফরম্যান্স খুব ভাল ছিল। আমাদের দল গত কয়েক বছর ধরে বিদেশ সফরে দুর্দান্ত পারফর্ম করছে। তাই আমাদের আত্মবিশ্বাস অনেক বেড়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে আমি অনুভব করি যে এর থেকে আরও ভাল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি আমাদের জন্য প্রস্তুত করা যেত না।” শুভমান গিল গত বছরের ২৬ ডিসেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ফরম্যাটে অভিষেক করেছিলেন। ইতিমধ্যেই ম্যাচের দুটি ইনিংসে তার ব্যাট থেকে প্রচুর রান এসেছে। এর পরে বাকি ম্যাচগুলিতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। তবে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে খেলা তাকে ব্যাট হাতে লড়াই করতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে যদি তিনি টেস্ট চ্যাম্পিয়নশিপে ওপেন করার সুযোগ পান তবে তিনি কতটা কার্যকরী হবেন তা দেখার বিষয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *