চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ০ রানে আউট হওয়ার পরও এই রেকর্ড গড়লেন শুভমান, হলেন প্রথম ভারতীয়

কেকেআরের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল এবার আইপিএলে বিশেষ কিছুই করতে পারছেন না। অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে কেকেআরের দলে জায়গা করে নেওয়া শুভমান গতকাল আরও একবার চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে অসফল হয়েছেন। এবার তো শুভমান খাতাও খুলতে পারেননি আর নিজের দলকে মাঝপথে ফেলে রেখে আউট হয়ে যান। কিন্তু এই বিষয়টি খুবই কম মানুষ জানেন যে আইপিএলে শুভমান গল ৪১টি ইনিংসের পর শূণ্য রানে আউট হলেন।

শুভমান গিলের নামে যুক্ত হল এই রেকর্ড

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ০ রানে আউট হওয়ার পরও এই রেকর্ড গড়লেন শুভমান, হলেন প্রথম ভারতীয় 1

শুভমান গিলের উপর কলকাতা নাইট রাইডার্সের দল যথেষ্ট ভরসা করে। গতকাল চেন্নাই যখন প্রথমে ব্যাট করে কেকেআরকে ২২২ রানের লক্ষ্য দেয় তখন সকলের আশা ছিল যে শুভমান গিল দুর্দান্ত প্রদর্শন করবেন, কিন্তু তিনি আরও একবার নিরাশ করেন। শুভমান এই ম্যাচে কোনো রান না করেই আউট হয়ে যান। শুভমান গিল প্রথম বলেই দীপক চাহারের শিকার হন।

এর সঙ্গেই শুভমা আইপিএলের ৪১টি ইনিংসে এই প্রথম শূন্য রানে আউট হলেন। আইপিএলে সবচেয়ে বেশি ইনিংস খেলে শূন্য রান করার রেকর্ড জেমস ফকনারের নামে রয়েছে। জেমস ফকনার আইপিএলে সর্বাধিক ৪৫টি ইনিংস খেলে তারপর শূন্য রানে আউট হয়েছিলেন।

শুভমান গিএর আইপিএল ২০২১ এ এখনও পর্যন্ত প্রদর্শন

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ০ রানে আউট হওয়ার পরও এই রেকর্ড গড়লেন শুভমান, হলেন প্রথম ভারতীয় 2

তরুন ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে প্রতিভাবাণ মনে করা শুভমান গিলের এই বছর আইপিএলে ব্যাট একদমই নিশ্চুপ রয়েছে। শুভমানকে একদমই ছন্দে দেখা যাচ্ছে না। তিনি এখনও পর্যন্ত চারটি ইনিংসে মাত্র ৬৯ রানই করেছেন। শুভমান গিল আইপিএলের গত মরশুমে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। তিনি ১৪টি ম্যাচে ৩টি হাফসেঞ্চুরির সাহায্যে ৪৪০ রান করেছিলেন। কেকেআরের আশা আগামি ম্যাচে এই ব্যাটসম্যান আবারও দুর্দান্ত প্রদর্শন করবেন।

শুভমান গিলের আইপিএল কেরিয়ার

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ০ রানে আউট হওয়ার পরও এই রেকর্ড গড়লেন শুভমান, হলেন প্রথম ভারতীয় 3

শুভমান গিলের আইপিএল কেরিয়ারের দিকে নজর দিলে ২০১৮য় তিনি কেকেআরে যোগ দিয়েছিলেন। শুভমান গিল আইপিএলে এখনও পর্যন্ত ৪৫টি ইনিংসে ১০০৮ রান করেছেন এবং তার নামে ৭টি হাফসেঞ্চুরি রয়েছে। শুভমান গিলের গড়ের কথা বলা হলে তিনি ৩১.৫০ গড়ে রান করছেন সেখানে তার স্ট্রাইকরেট ছিল ১২৬.৪৭।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *