Shubman Gill, ind vs eng
Shubman Gill | Image: Getty Images

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ বেশ জমে উঠেছে। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড দল ব্যাকফুটে থাকলেও কিভাবে কামব্যাক করতে হয় তারা দেখালো টিম ইন্ডিয়াকে। হায়দ্রাবাদে অনুষ্ঠিত প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন স্টোকস (Ben Stokes)। প্রথম দিনের দ্বিতীয় সেশনে অলআউট হয়ে যায় ইংল্যান্ড, প্রথম দিনের ব্যর্থতা ভুলিয়ে আবার ইংলিশ দল তৃতীয় দিনেই কামব্যাক করে। দ্বিতীয় দিনের শুরুতেই উইকেট হারান তরুণ প্রতিভা শুভমান গিল (Shubman Gill)। ভারতীয় দলের হয়ে তরুণ প্রতিভা একাধিক গুরুত্বপূর্ণ নক খেলেছেন সাদা বলের ফরম্যাটে, তবে লাল বলের ফরম্যাটে তার পারফরম্যান্স খুবই খারাপ হয়েছে।

আরও পড়ুন | IND vs ENG: “সময় হয়েছে বাদ দেওয়ার…” হায়দ্রাবাদেও ব্যর্থ শুভমান গিল, নেটদুনিয়ায় সমালোচনার ঝড় !!

দ্বিতীয় টেস্টে ব্যার্থ গিল

SHubman gill, ind va eng
Shubman Gill | Image: Getty Images

প্রথম ইনিংসে মাত্র ২৩ রান বানাতে সক্ষম হয় টিম ইন্ডিয়ার এই ব্যাটসম্যান এবং দ্বিতীয় ইনিংসে খাতা খুলতেই ব্যার্থ হলেন গিল। এবার গিলের এই ব্যার্থতার পর তাকে দল থেকে বাদ দিতে পারে ক্যাপ্টেন রোহিত (Rohit Sharma) ও কোচ দ্রাবিড় (Rahul Dravid)। প্রসঙ্গত, আজকে ইংল্যান্ডের দেওয়া ২৩১ রান তাড়া করতে এসে ১৫ রান বানিয়ে আউট হন জয়সওয়াল। ১২ তম ওভারে ব্যাটিং করতে আসেন গিল, মাত্র দুই বল খেলেই ডিফেন্স করতে গিয়ে শর্ট’এ দাঁড়িয়ে থাকা অলি পোপের হাতে সহজ একটি ক্যাচ তুলে দিয়ে খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরতে হয়। ২১ টেস্ট খেলার পরেও গিলের গড় ৩০’এর নিচে যা ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে কম, যদিও গিলের সামনে নিজেকে প্রমান করার অনেক সুযোগ রয়েছে। কিন্তু আসন্ন ম্যাচ গুলিতে কিংবা বিরাট ফিরে আসলে তাকে দলের বাইরে বসতে হতে পারে।

টেস্ট ক্রিকেটে ব্যার্থ হচ্ছেন গিল

আজকের টেস্ট বাদ দিয়েও শুভমান গিল তার শেষ ৫ টেস্ট ম্যাচে খারাপ ফর্মের সাথে লড়াই করছেন। গত বছর, ওভাল মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC FINAL) উভয় ইনিংসে তিনি মাত্র ৩১ রান করেছিলেন। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের উদ্বোধনী টেস্টে তার ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। এরপর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১০ রান এবং দ্বিতীয় ইনিংসে ২৯ রান যোগ করেন গিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজেও গিলের ব্যাট শান্ত। প্রথম টেস্টের প্রথম ইনিংসে গিল মাত্র ২ রান করেন এবং দ্বিতীয় ইনিংসে তিনি ৩৭ বলে মাত্র ২৬ রান করেন। দ্বিতীয় টেস্টেও ৩৬ ও ১০ রান করেন গিল। আসন্ন টেস্ট ম্যাচ গুলিতে তাকে নিয়ে সংশয়ে থাকবে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন | “অশ্লীল…” সিরিজ হারের পরের দিনই বিতর্কে Shubman Gill, তাঁর টি-শার্ট নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায় !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *