আইপিএলের সর্বকালের সেরা একাদশ বাছলেন শোয়েব আখতার, বাদ দিলেন টুর্নামেন্টের ইতিহাসের সেরা দুই পারফর্মারকে 1

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar) স্পোর্টসকিড়ার ইউটিউব চ্যানেলে তার সর্বকালের আইপিএল একাদশ নির্বাচন করেছেন। সাত ভারতীয় ও চারজন বিদেশি খেলোয়াড়ের নিয়মের কথা মাথায় রেখে নিজের দল বেছে নেন আখতার। চারবারের আইপিএল বিজয়ী মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) নিজের দলের অধিনায়ক করেছেন তিনি। একই সাথে তার দলে রয়েছে রোহিত শর্মা (Rohit Sharma), ক্রিস গেইল (Chris Gayle) এবং এবি ডি ভিলিয়ার্স সহ অনেক বড় নাম। তিনি তার দলে জসপ্রিত বুমরাহ এবং ডোয়াইন ব্রাভোর মতো তারকাদের অন্তর্ভুক্ত করেননি।

আখতার বেছে নিয়েছেন আন্দ্রে রাসেল এবং ছয় নম্বরে কাইরন পোলার্ডকে

আইপিএলের সর্বকালের সেরা একাদশ বাছলেন শোয়েব আখতার, বাদ দিলেন টুর্নামেন্টের ইতিহাসের সেরা দুই পারফর্মারকে 2

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে দলে ওপেন করার দায়িত্ব দিয়েছেন শোয়েব আখতার। এরপর তিন নম্বরের জন্য RCB-এর বিরাট কোহলিকে বেছে নিয়েছেন তিনি। আরসিবির প্রাক্তন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে বেছে নেওয়া হয়েছে চার নম্বরে। পাঁচ নম্বরের জন্য আখতার বেছে নিয়েছেন আন্দ্রে রাসেল এবং ছয় নম্বরে কাইরন পোলার্ডকে। উভয় ক্যারিবিয়ান খেলোয়াড়ই মিডিয়াম পেস বোলিং এবং বড় হিট মারতে পারদর্শী বলে পরিচিত।

চারবারের আইপিএল বিজয়ী মহেন্দ্র সিং ধোনিকে নিজের দলের অধিনায়ক করেছেন

আইপিএলের সর্বকালের সেরা একাদশ বাছলেন শোয়েব আখতার, বাদ দিলেন টুর্নামেন্টের ইতিহাসের সেরা দুই পারফর্মারকে 3

পাকিস্তানি কিংবদন্তি পেসার এমএস ধোনিকে সাত নম্বরে রেখেছেন। ধোনি সম্পর্কে আখতার বলেছিলেন যে তিনি একজন ফিনিশার, হার্ড হিটার এবং দলের অধিনায়কও। তাই চেন্নাই সুপার কিংসের উইকেটকিপার-অধিনায়ককেও একই ভূমিকা দিয়েছেন তিনি। এরপর তিনি স্পিন বিভাগের দায়িত্ব দিয়েছেন হরভজন সিং এবং গুজরাট টাইটান্সের লেগ-স্পিনার রশিদ খানকে। আখতার ফাস্ট বোলিং বিভাগের জন্য অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লিকে বেছে চমকপ্রদ নির্বাচন করেছেন। এর বাইরে মুম্বই ইন্ডিয়ান্সের সাবেক ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গাকেও বেছে নিয়েছেন তিনি।

শোয়েব আখতারের সর্বকালের আইপিএল একাদশ

আইপিএলের সর্বকালের সেরা একাদশ বাছলেন শোয়েব আখতার, বাদ দিলেন টুর্নামেন্টের ইতিহাসের সেরা দুই পারফর্মারকে 4

ক্রিস গেইল, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), হরভজন সিং, রশিদ খান, ব্রেট লি এবং লাসিথ মালিঙ্গা

Leave a comment

Your email address will not be published.