Shoaib Akhtar

ক্রিকেটের ইতিহাসে যখনই একজন বোলার ও ব্যাটসম্যানের মহাকাব্যিক লড়াইয়ের গল্প টেনে আনা হবে, তখনই উঠে আসবে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর ও পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar) নাম। এই দুই কিংবদন্তি যখনই ক্রিকেট মাঠে মুখোমুখি হতেন, তখনই ক্রিকেটের উত্তেজনা তুঙ্গে চলে যেত। অনেকবার শচীন ও শোয়েবের মধ্যে বিবাদ তৈরি হয়। কিন্তু ক্রিকেটকে বিদায় জানানোর পর অভিজ্ঞদের গল্প সবার সামনে এল। সম্প্রতি শচীন তেন্ডুলকরকে নিয়ে হৃদয় ছুঁয়ে যাওয়া এক বক্তব্য দিয়েছেন শোয়েব আখতার (Shoaib Akhtar)।

শচীন তেন্ডুলকরকে নিয়ে বিবৃতি দিলেন শোয়েব আখতার

"তিনি অসাধারণ একজন মানুষ, আমি এমন ব্যক্তি আর দেখিনি”, এই ভারতীয় ক্রিকেটারের প্রশংসা করলেন Shoaib Akhtar 1

১৯৯০ থেকে ২০০০ সময়কালে, যখনই ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ হয়েছে, সবার চোখ ছিল শচীন এবং শোয়েবের দিকে। দুই খেলোয়াড়ের সমর্থকদের মধ্যে কোন্দল আজও অব্যাহত রয়েছে। শোয়েব আখতারকে বর্তমান সময়ে ক্রিকেট সংক্রান্ত কর্মকাণ্ড নিয়ে ধারাভাষ্য দিতে দেখা যায়।

ইন্ডিয়ান লিগের ১৫তম মরশুম চলাকালীন, শোয়েব একটি সংবাদমাধ্যমের সঙ্গে ম্যাচ নিয়ে আলোচনা করছিলেন। সেই সময় ক্রিকেটের ঈশ্বর শচীন তেনডুলকরের কথা উল্লেখ করার সময় শোয়েব শচীনের অনেক প্রশংসা করেছিলেন। তিনি বলেন যে, “শচীন সব থেকে মহান এবং নম্র ব্যক্তি। আমি তার স্বভাব এবং আচরণ পছন্দ করি। তিনি সবাইকে সম্মান করেন।”

"তিনি অসাধারণ একজন মানুষ, আমি এমন ব্যক্তি আর দেখিনি”, এই ভারতীয় ক্রিকেটারের প্রশংসা করলেন Shoaib Akhtar 2

ক্রিকেটে প্রচুর রেকর্ড রয়েছে শচীন-শোয়েবের

এর পাশাপাশি, যদি আমরা ক্রিকেটে শচীন এবং শোয়েব আখতারের অবদানের কথা বলি, তাহলে এই দুই খেলোয়াড়ই নিজের দেশের ও বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি খেলোয়াড়দের মধ্যে গণ্য হন। শচীন তেন্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ সেঞ্চুরি সহ ৩৫ হাজার রান করার রেকর্ড গড়েছেন, যেখানে আন্তর্জাতিক ক্রিকেটে শোয়েব আখতারের ৩০০ উইকেট রয়েছে। এর পাশাপাশি ক্রিকেট ইতিহাসে দ্রুততম বল করার রেকর্ডও শোয়েবের।

Leave a comment

Your email address will not be published.