ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় পেসারদের জন্য এই বিশেষ পরামর্শ দিলেন শোয়েব আখতার 1

আগামী সপ্তাহ থেকে ভারত ও ইংল্যান্ডের মধ্যে বহু প্রতীক্ষিত টেস্ট সিরিজ খেলা হবে। এই সিরিজের সাথে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় মরসুমও শুরু হবে। অনেক কিংবদন্তি এই সিরিজটি দেখছেন, কারণ যখন কোন দল ইংল্যান্ডে যায় এবং দলটি সেখানে ভাল কাজ করে তখন সারা বিশ্বে প্রশংসা করা হয়। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের আগে, উভয় দলের ভক্তদের পাশাপাশি বিশ্বজুড়ে অনেক অভিজ্ঞদের খুব উচ্ছ্বসিত দেখাচ্ছে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ৪ আগস্ট থেকে নটিংহ্যামে অনুষ্ঠিত হবে। এই সিরিজের আগে, পাকিস্তানের সাবেক বোলার শোয়েব আখতার এই সিরিজে ভারতের জয়ের পূর্বাভাস দিয়েছিলেন। এখন শোয়েব আখতার ভারতীয় ফাস্ট বোলারদের ইংল্যান্ডের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলার পরামর্শ দিয়েছেন। এর সাথে, তিনি এটাও বলেছেন যে ইংল্যান্ড অবশ্যই ঘরের মাঠে খেলার কারণে কিছুটা সুবিধা পাবে।

England to tour India for four Tests, five T20s and three ODIs in February  and March 2021 | Cricket News | Sky Sports

হিন্দুস্তান টাইমসের সঙ্গে আলাপকালে শোয়েব বলেন, “ইংলিশ বোলারদের প্রান্ত আছে বিশেষ করে জেমস অ্যান্ডারসন এবং জোফ্রা আর্চার। অ্যান্ডারসন এবং বিরাট কোহলির মধ্যকার ইতিহাস আমরা সবাই জানি। ঘরের মাঠে খেলার কারণে ইংল্যান্ডের অবশ্যই হাত থাকবে।” ফাস্ট বোলারদের ব্যাপারে আখতার বলেন, “ফাস্ট বোলারদের গতি তাদের লেংথ। মানুষ মনে করে আমি আক্রমণাত্মক ছিলাম কারণ আমি বাউন্সার বোলিং করতাম কিন্তু তা হয় না, আমি আক্রমণাত্মক ছিলাম কারণ আমি বলটি সঠিক দিকে, সঠিক গতিতে রেখেছিলাম এবং সেই গতিতে বৈচিত্র্য ছিল। সুতরাং, যে কেউ ভারতীয় দলের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে। তাদের যা করতে হবে তা হল অনেকটা আগ্রাসন এবং অনেক গতিতে ডেকে আঘাত করা, সেটা মনে রাখবেন। পুরো সময় তাদের এই পরিবর্তন করতে থাকুন, এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

India (IND) vs England (ENG) 4th Test Day 3 Highlights: India win by  innings and 25 runs, win series 3-1 - India Today

আখতার ভারতীয় ফাস্ট বোলারদের সম্পর্কে বলেছিলেন যে একবার বোলাররা যদি লেংথে অ্যাডভান্স পেয়ে যান, তাহলে তাদের এটা ছেড়ে দিতে হবে না। এর জন্য তিনি বলেছিলেন, “যদি আপনি লেংথে একবার অগ্রিম পান, তবে তাদের এটি ছেড়ে যেতে হবে না। আপনি নিশ্চিত করুন যে আপনার ম্যাচ ব্যাটসম্যানদের সাথে নয় বরং আপনার মনের সাথে। এটা আমার দক্ষতা যা আপনাকে সেখানে নিয়ে যাবে। এটাই মানসিকতা হওয়া উচিত। এটা এমন নয় যে লোকেরা আপনার খারাপ দিনগুলি ধরবে, না, এটি আপনার দক্ষতা যা আপনার সবচেয়ে খারাপ শত্রু। যা আপনাকে আপনার প্রতিভা দেখানোর সুযোগ দিচ্ছে না। প্রতিভাকে সেই প্রতিভা দেখানোর জন্য আপনাকে কষ্টের মধ্য দিয়ে যেতে হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *