বিরাট কোহলিকে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে চান না শোয়েব আখতার, করলেন বেফাঁস এক মন্তব্য !! 1

পাকিস্তানকে হারিয়ে ভারতীয় দল তাদের বিশ্বকাপের যাত্রা বেশ আত্মবিশ্বাস নিয়ে শুরু করেছিল তবে তাদের আত্মবিশ্বাসের ঘাটতি দেখা যায় দক্ষিণ আফ্রিকার মত ভালো টি-টোয়েন্টি দলের কাছে ব্যাটিং ব্যর্থতায় ভারতীয় দলকে অনেকটা চাপের সম্মুখীন হতে হয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম পরাজয় মেলে ভারতের, তারপরে বাংলাদেশ, জিম্বাবুয়ে কে হারিয়ে ভারতীয় দল প্রবেশ করেছিল সেমিফাইনালে। সেমিফাইনালে তাদের বিরুদ্ধে পৌঁছেছিল ইংল্যান্ড দল ইংল্যান্ড দল প্রথম গ্রুপের দ্বিতীয় দল তারা ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে ছিল। ভারতীয় দলের বিরুদ্ধে ইংরেজ অধিনায়ক জশ বাটলার টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

বিরাটকে অধিনায়ক হিসাবে চান না শোয়েব আখতার

বিরাট কোহলিকে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে চান না শোয়েব আখতার, করলেন বেফাঁস এক মন্তব্য !! 2

ব্যাটিংয় করতে  এসে ভারতীয় ব্যাটসম্যানেরা রীতিমতন ইংলিশ পেশারদের বিরুদ্ধে রান বানাতে অক্ষম হচ্ছিলেন, ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ রান বানিয়েছেন হার্দিক পান্ডিয়া, তার ইনিংসের দৌলাতে ভারতীয় দল ১৬৮ রান বানাতে সক্ষম হয়েছে। তবে ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স হেলস এবং জস বাটলার বিনা উইকেটে এই রান তুলে দেয়, ভারতীয় বোলাররা একটি উইকেটও ফেলতে পারেনি, সেমিফাইনালে পরাজয়ের পরে ভারতীয় ফ্যানেরা বিরাট কোহলি (VIRAT KOHLI) কে আবার ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখতে চান, সেই নিয়ে মন্তব্য করে শোয়েব আখতার (SHOAIB AKHTAR) মন্তব্য করে বলেছেন, ”বিরাট আবার অধিনায়ক হতে চাইবেন না।”

মানসিক ভাবে দুর্বল রোহিত

বিরাট কোহলিকে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে চান না শোয়েব আখতার, করলেন বেফাঁস এক মন্তব্য !! 3

এই বিষয়ে মন্তব্য করে তিনি বলেছেন, “বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পরেই ফর্মে ফিরেছেন, পাকিস্তানের বিরুদ্ধে তিনি সুন্দর একটি ইনিংস খেলেছেন, তার মাথা থেকে এখন সমস্ত চাপ মুক্ত হয়েছে, তিনি পরিবারের সঙ্গেও সময় কাটাতে পারবেন, দলের হয়ে রানও বানাতে পারবেন, তবে আবার এই দায়িত্ব নিলে আগের মতই তার চাপ তৈরি হবে, ভারতীয় দলের এখন অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) দেখে যেটা মনে হয়, তিনিও খেলার মাঠে অনেকটাই চাপে থাকেন, তার জন্য আপনি রোহিতের পারফরমেন্সও দেখতে পারেন। তবে রোহিত শর্মা একজন বড় মাপের ব্যাটসম্যান, কিন্তু চাপ সহ্য করার ক্ষমতা, তিনি এখনো পর্যন্ত দেখাতে পারেননি।”

হার্দিক পান্ডিয়া আনফিট

বিরাট কোহলিকে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে চান না শোয়েব আখতার, করলেন বেফাঁস এক মন্তব্য !! 4

শোয়েব আখতার এখানেই থেমে থাকেননি, তিনি ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়েও মন্তব্য করেছেন। তিনি মন্তব্য করে বলেছেন, ” হার্দিক এখনো পুরোপুরি সুস্থ নয়, তাকে আগের  দিন খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখলাম, যদি সে পুরোপুরি ফিট না হয় তাহলে সে দলের অধিনায়ক হতে পারে না। তাছাড়া সে কতদিন চোট মুক্ত থাকবে সেটাও একটি বড় বিষয়। দলের অধিনায়ক হওয়া, বিশেষ করে ভারত এবং পাকিস্তানের অধিনায়ক হওয়া খুবই কঠিন। হার্দিক যদি ক্যাপ্টেন হয় তাহলে বিরাট ও রোহিতের মতো তাকেও চাপ সহ্য করতে হবে এমনকি তার পারফরমেন্সেরও ঘাটতি দেখা দিতে পারে আমার মতে যা চলছে তাই ভেবে চলা উচিত।”

Read More: “১০ উইকেটের পরাজয় মেনে নেওয়া যায় না”, ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ নিয়ে মুখ খুললেন শচীন তেন্ডুলকার !!

Leave a comment

Your email address will not be published.