আবারও টিম ইন্ডিয়ার নির্বাচনের দ্বায়িত্ব নিতে যাচ্ছেন চেতন শর্মা, মনোনয়ন জমা দিলেন তাঁর সহকারীও !! 1

বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের সেমিফাইনালে ১০ উইকেটে পরাজয়ের পরে দলের নির্বাচন নিয়ে উঠেছিলেন নানা প্রশ্ন, এ বছর দলে সুযোগ পাওয়ার কথা ছিল অনেক খেলোয়াড়ের যদিও ভারতীয় দলের নির্বাচকরা যেই দল সেরা হিসাবে ভেবেছেন সেই দলকেই পাঠানো হয়েছিল অস্ট্রেলিয়াতে, যদিও সেমিফাইনালে লজ্জা জনক হারের  পরে ভারতীয় দলের সিলেক্টরদের পরিবর্তন করা হয়েছে, যাদের মধ্যে প্রধান সিলেক্টর ছিলেন চেতন শর্মা এবং তার সহকারী ছিলেন হারবিন্দার সিং, তারা আবার এই নির্বাচকের পোস্টের জন্য আবেদন করেছেন, ভারতীয় দলের প্রাক্তন ২ পেসার এই তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করেছেন, বিসিসিআই ১০০ জনের নাম নিয়েছে এই আবেদন পত্রে, এরমধ্যে কেবলমাত্র পাঁচজনকেই নির্বাচক হিসেবে নির্বাচন করবে বিসিসিআই এবং নতুন নির্বাচক কমিটি গঠন হবে ডিসেম্বর মাসে।

মনোনয়ন জমা দিলেন বড় বড় তারকারা

আবারও টিম ইন্ডিয়ার নির্বাচনের দ্বায়িত্ব নিতে যাচ্ছেন চেতন শর্মা, মনোনয়ন জমা দিলেন তাঁর সহকারীও !! 2

টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজয়ের পরে চেতন শর্মা সহ তার দলকে বহিষ্কার করে বিসিসিআই, এটিই প্রথমবার যে ভারতীয় দলের দুই সিলেক্টরে কে পুনঃনির্বাচন করা হলো না তাদের সময় থাকা সত্ত্বেও, কিন্তু চেতন শর্মা ও হারবিন্দর সিং আবার এই পোস্টের জন্য আবেদন করেছেন । এই তালিকায় বড় নামগুলির মধ্যে, কর্ণাটকের দুই প্রাক্তন ভারতীয় পেসার ভেঙ্কটেশ প্রসাদ এবং ডোড্ডা গণেশ এই পদের জন্য আবেদন করেছেন। তারা ছাড়াও নয়ন মঙ্গিয়া, মনিন্দর সিং, শিবসুন্দর দাস এবং অজয় ​​রাত্র তাদের আবেদন জমা দিয়েছেন।

পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল থেকে নির্বাচক নেওয়া হতে পারে

আবারও টিম ইন্ডিয়ার নির্বাচনের দ্বায়িত্ব নিতে যাচ্ছেন চেতন শর্মা, মনোনয়ন জমা দিলেন তাঁর সহকারীও !! 3

ভারতীয় দলের প্রধান সিলেক্টর হিসাবে অজিত আগরকার ছিলেন ফেভারিটদের একজন, তিনি এবার আবেদন করেননি। সলিল আঙ্কোলা এবং সমীর দীঘে পশ্চিমাঞ্চলের  দিক থেকে আবেদন করেছেন ৷ পূর্বাঞ্চল থেকে শক্তিশালী প্রার্থী হলেন শিব সুন্দর দাস। ওড়িশার প্রাক্তন ভারতীয় ব্যাটার গতবার এই দৌড়ে প্রায় ফেভারিট ছিলেন। কিন্তু তিনি হতে পারেননি তাই এবার আবার আবেদন করেছেন। বাংলা থেকে দীপ দাশগুপ্ত ও লক্ষ্মী রতন শুক্লা আবেদন করেননি। দীপ  দাশগুপ্ত বর্তমানে ব্রডকাস্টিংয়ের সঙ্গে যুক্ত এবং লক্ষ্মী রতন শুক্লা বর্তমানে বাংলা দলের কোচ।

ভারতীয় দল পারি দেবে বাংলাদেশ

আবারও টিম ইন্ডিয়ার নির্বাচনের দ্বায়িত্ব নিতে যাচ্ছেন চেতন শর্মা, মনোনয়ন জমা দিলেন তাঁর সহকারীও !! 4

নির্বাচন কমিটি নির্বাচনের দায়িত্ব হবে ক্রিকেট উপদেষ্টা কমিটির। ১ ডিসেম্বর রোহিত শর্মার বাহিনী  ঢাকায় রওনা হওয়ার আগে বিসিসিআইয়ের সদস্যরা মুম্বাইয়ে মিলিত হবেন। প্রধান কোচ রাহুল দ্রাবিড় ছাড়াও সাপোর্ট স্টাফ এবং বিদায়ী নির্বাচকরাও মুম্বাইয়ে থাকবেন। ভারতীয় দলের আগামী সিলেক্টরের নাম এই সিরিজ চলাকালীন জানা যেতে পারে, বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল ৩টি ওডিআই ও ২ টি টেস্ট ম্যাচ খেলবে, এই সিরিজের দল নির্বাচন করেছিলেন প্রাক্তন সিলেক্টর চেতন শর্মা ও তার দল।

Leave a comment

Your email address will not be published.