Shikhar Dhawan

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ এবং ওয়ানডে সিরিজ খেলার পর শিখর ধাওয়ান-এর ভারতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। এই সিরিজে, অনেক অভিজ্ঞ খেলোয়াড় বিশ্রামে যেতে চলেছেন এবং এর কারণে শিখর ধাওয়ানকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। তবে ধাওয়ান অধিনায়ক হওয়ার সাথে সাথে দলের একজন খেলোয়াড় মোটেও খুশি হবেন না কারণ শিখরের আগমনে তার দলে থাকা হবে না।

ধাওয়ান এই খেলোয়াড়কে বাইরে বসিয়ে রাখবেন

শিখর ধাওয়ান অধিনায়ক হওয়ায় কপাল পুড়লো এই দুর্দান্ত খেলোয়াড়ের, গোটা সফরটাই কাটবে রিজার্ভ বেঞ্চে বসে 1

ভারতীয় দলের নতুন অধিনায়ক করা হয়েছে শিখর ধাওয়ানকে। এই বছরে টিম ইন্ডিয়ার ৮ নম্বর অধিনায়ক ধাওয়ান। তবে ধাওয়ান অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে একজন খেলোয়াড়ের দলে জায়গা করে নেওয়াটা সমস্যার হতে চলেছে। এই খেলোয়াড়টি হলেন তারকা ওপেনিং ব্যাটসম্যান ইশান কিষাণ। হ্যাঁ, ধাওয়ান ফেরার পর এই খেলোয়াড়ের দলের বাইরে বসে থাকা প্রায় নিশ্চিত। কারণ ধাওয়ান নিজে একজন বাঁ-হাতি ওপেনিং ব্যাটসম্যান এবং ঈশান তার সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব নাও পেতে পারেন। এছাড়া ধাওয়ানের সঙ্গে ইনিংস ওপেন করতে দেখা যাবে ঋতুরাজ গায়কোয়াড়কে। গায়কোয়াড একজন ডানহাতি ব্যাটসম্যান এবং তিনি এর সুবিধা পাবেন।

ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী

শিখর ধাওয়ান অধিনায়ক হওয়ায় কপাল পুড়লো এই দুর্দান্ত খেলোয়াড়ের, গোটা সফরটাই কাটবে রিজার্ভ বেঞ্চে বসে 2

ঈশান কিষাণ ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী এবং কয়েক বলেই ম্যাচের গতিপথ বদলে দেন। ইশান কিষাণ ক্রিজে আসার সাথে সাথেই তিনি সবচেয়ে বড় বোলারকে বাউন্ডারির বাইরে পাঠাতে শুরু করেন। দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক টি-২০ সিরিজে রোহিত শর্মা এবং কেএল রাহুলের অনুপস্থিতির পুরো সদ্ব্যবহার করেছেন ইশান কিষাণ। এই দুটি সিরিজেই তার ব্যাট দিয়ে প্রচুর রান দেখা গেছে।

অধিনায়ক নিযুক্ত হয়েছেন ধাওয়ান

শিখর ধাওয়ান অধিনায়ক হওয়ায় কপাল পুড়লো এই দুর্দান্ত খেলোয়াড়ের, গোটা সফরটাই কাটবে রিজার্ভ বেঞ্চে বসে 3

২২-২৭ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছে। এই সিরিজে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে শিখর ধাওয়ানের হাতে। কিংবদন্তি ওপেনিং ব্যাটসম্যান ধাওয়ান দীর্ঘদিন পর ভারতীয় দলের অধিনায়কত্বের সুযোগ পেয়েছেন। এরই সঙ্গে এটাও উল্লেখ্য যে ধাওয়ান দীর্ঘদিন ধরে দলের বাইরে বসে ছিলেন। তাই তিনি এই সফরে একটি ভালো প্রত্যাবর্তনের দিকে তাকিয়ে থাকবেন। দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রবীন্দ্র জাদেজা।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল:

শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং

Leave a comment

Your email address will not be published.