IND vs IRE: শিখর ধবনকে ভারতের ‘B’ দলের যোগ্যও মনে করা হয়নি, রাহুল দ্রাবিড় ফোন করে জানালেন দলে না রাখার কারণ 1

ভারতীয় দলের বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন গত এক বছর ধরে দলের বাইরে রয়েছে। অন্যদিকে ভারতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে শিখরকে সুযোগ দেওয়া হয়নি। ২৬ জুন থেকে ভারত আয়ারল্যান্ডের সঙ্গেও ২ ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলবে। তার জন্য গতকালই ভারতীয় দল ঘোষণা করা হয়ে গিয়েছে। কিন্তু এই সিরিজেও নাম নেই গব্বরের। ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় তাকে ফোন করে জানিয়েছেন কেনো তাকে দলে রাখা হয়নি।

এই কারণে শিখর ধবন হননি নির্বাচিত

IND vs IRE: শিখর ধবনকে ভারতের ‘B’ দলের যোগ্যও মনে করা হয়নি, রাহুল দ্রাবিড় ফোন করে জানালেন দলে না রাখার কারণ 2

আয়ারল্যান্ড সফরের জন্য টিম ইন্ডিয়ার ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এই সিরিজে সূর্যকুমারের ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে। অন্যদিকে আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করা রাহুল ত্রিপাঠিকেও এই সিরিজে ভারতীয় দলে প্রথমবার সুযোগ দেওয়া হয়েছে। শিখর ধবনকে ভারতের এই বি দলেও জায়গা দেওয়া হয়নি। যদিও আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা শিখরের ব্যাট থেকে এই মরশুমে প্রচুর রান এসেছে।

দক্ষিণ আফ্রিকার ভারত সফরে দল ঘোষণা হওয়ার সময় শিখরের নাম না থাকায় মিডিয়ায় এমন খবর সামনে এসছিল যে ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় এই বিষয়ে শিখরকে ফোন করে জানিয়েছিলেন যে তিনি এই সিরিজে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার ব্যাপারে ভাবছেন। যে কারণে তাকে আয়ারল্যান্ড সফরেও নির্বাচিত করা না হতে পারে।

গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন শেষ টি-২০

IND vs IRE: শিখর ধবনকে ভারতের ‘B’ দলের যোগ্যও মনে করা হয়নি, রাহুল দ্রাবিড় ফোন করে জানালেন দলে না রাখার কারণ 3

শিখর ধবন নিজের শেষ টি-২০ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৯ জুলাই ২০২১ সালে খেলেছিলেন। সেই সময় ভারতীয় দলের অধিনায়কও তিনিই ছিলেন। তবে ওই ম্যাচে ব্যাট হাতে শিখর বিশেষ কিছুই করে উঠতে পারেননি। এরপর তাকে দলে প্রত্যাবর্তনের সুযোগ দেওয়া হয়নি। যদিও গব্বর নামে জনপ্রিয় শিখর ধবন ভারতীয় দলের একজন গুরুরত্বপূর্ণ খেলোয়াড়, যিনি আগামী টি-২০ বিশ্বকাপ ২০২২ এ ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

আইপিএলের পঞ্চদশ মরশুমে প্রচুর রান করেছেন গব্বর। তার ব্যাট থেকে এই মরশুমে বেশ কয়েকটি বড় ইনিংস দেখতে পাওয়া গিয়েছে। তিনি এই মরশুমের ১৪টি ম্যাচ খেলে ৪৬০ রান করেছেন। ২০১৬ সালের পর থেকে গব্বর আইপিএলের এক মরশুমে ৪০০ এর কম রান করেননি।

Leave a comment

Your email address will not be published.