দূর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচ হেরেও খুশি শিখর ধাওয়ান, মুখে হাসি নিয়ে দিলেন এই বার্তা 1

প্রবীণ ওপেনার শিখর ধাওয়ানের নেতৃত্বে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের ভারতীয় দলের স্বপ্ন অসম্পূর্ণ থেকে যায় কারণ স্বাগতিকরা তৃতীয় ম্যাচটি তিন উইকেটে জিতেছিল। ইতিমধ্যে ওয়ানডে সিরিজ জিতে থাকা টিম ইন্ডিয়া এই ম্যাচে পাঁচজন নতুন খেলোয়াড়কে অভিষেকের সুযোগ দিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ২২৫ রান সংগ্রহ করে, এর জবাবে শ্রীলঙ্কা অবিশ্বকা ফার্নান্দো এবং ভানুকা রাজাপাকসের সেঞ্চুরির অংশীদারিত্বের জন্য সাত উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। ভারত অবশ্যই ম্যাচটি হেরে গেছে, তবে এর পরেও অধিনায়ক ধাওয়ান অনেক কিছুই নিয়ে খুশি মনে হয়েছিল।

Ind vs SL: Sri Lanka Just About Manage Consolation Win Against Experimental  and Sloppy India

ম্যাচটি শেষ হওয়ার পরে তিনি বলেছিলেন, “এই ম্যাচের ফলাফল আমাদের মতে হয়নি। আমরা কিছু নতুন খেলোয়াড় চেষ্টা করেছি। আমরা ভালো শুরু করেছিলাম, কিন্তু তারপরে আমরা মাঝের ওভারগুলিতে প্রচুর উইকেট হারিয়ে ফেলেছিলাম। শেষ পর্যন্ত আমরা ৫০ রান কম করেছি। আমি অনেক খুশি যে এই খেলায় অনেক খেলোয়াড় আত্মপ্রকাশ করেছিল, কারণ প্রত্যেকে এত দিন বায়ো বুদ্বুদে ছিল। সিরিজ জয়ের পরে আমাদের অন্য খেলোয়াড়দের খেলার সুযোগ ছিল যারা এখনও অবধি সুযোগ পাননি। আমি সর্বদা বিশ্লেষণ করি যেখানে কৌশলগুলিতে উন্নতি করতে এবং আরও উন্নত করতে পারি। এই ম্যাচের পরে আমরা অধীর আগ্রহে টি-টোয়েন্টি সিরিজের জন্য অপেক্ষা করছি। কম স্কোর করার পরেও আমরা ইতিবাচক ছিলাম যে আমরা লক্ষ্যটি রক্ষা করতে পারি। ছেলেরা খুব ভাল লড়াই করেছিল এবং শেষ পর্যন্ত এটি একটি আকর্ষণীয় ম্যাচ ছিল। আমাদের সবসময় শিখতে হবে।”

Sri Lanka vs India 2021: 3rd ODI – Who Said What? - Cricfit

এই ম্যাচে পৃথ্বী শ (৪৯ বলে ৪৯ রান), সঞ্জু স্যামসন (৪৬ বলে ৪৬ রান) এবং সূর্যকুমার যাদব (৩৭ বলের মধ্যে ৪০ রান) ভারতের পক্ষে দুর্দান্ত শুরু করেছিলেন, তবে তিনটি বড় ইনিংসই ব্যর্থ হয়েছিল। শ ও স্যামসন দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়েন। শ্রীলঙ্কার হয়ে লেগ-স্পিনার আকিলা ধনঞ্জয় (৪৪ রানে ৩ উইকেট) এবং বাঁহাতি স্পিনার প্রবীণ জয়ওয়িক্রামা (৫৯ রানে ৩ উইকেট) ভারতীয় ইনিংসকে গুটিয়ে নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ভারতীয় স্পিনারদের মধ্যে রাহুল চাহার (৫৪ রানে ৩ রান) মুগ্ধ করেছেন। শ্রীলঙ্কার মতো ভারতও উভয় প্রান্ত থেকে পঞ্চম ওভার থেকে চাহার এবং কৃষ্ণপ্পা গৌতমকে (৪৯ রানের জন্য এক উইকেট) রুপে স্পিন আক্রমণ করেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *