বিজয় হাজারে ট্রফিতে উঠল শার্দূল ঝড়, ব্যাট হাতে খেললেন ৯২ রানের ইনিংস 1

এই মুহূর্তে ভারতে বিজয় হাজারে ওয়ানডে ক্রিকেট টুর্নামেন্ট খেলা হচ্ছে। এই টুর্নামেন্টের একটি ম্যাচ আজ সোমবার মুম্বাই আর হিমাচল প্রদেশের মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে মুম্বাইয়ের জোরে বোলার শার্দূল ঠাকুর ব্যাট হাতে একটি ঝড়ো ইনিংস খেলেন আর সমর্থকদের মনোযোগ আকর্ষিত করেছেন।

শার্দূল খেললেন ব্যাট হাতে ৯২ রানের বিস্ফোরক ইনিংস

বিজয় হাজারে ট্রফিতে উঠল শার্দূল ঝড়, ব্যাট হাতে খেললেন ৯২ রানের ইনিংস 2

নিজের বোলিংয়ের জন্য পরিচিত শার্দূল ঠাকুর ব্যাট হাতে ৯২ রানের ইনিংস খেলেন। তিনি মাত্র ৫৭ বলের মুখোমুখি হয়ে ৯২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। নিজের এই ইনিংসে তিনি ৬টি দুর্দান্ত বাউন্ডারি আর ৬টি গগণচুম্বি ছক্কা মারেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ছিল ১৬১.৪০। শার্দূল ঠাকুরের এই ঝোড়ো ইনিংসের দমে মুম্বাইয়ের দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩২১ রানের একটা বড়ো স্কোর করতে সফল হয়।

ভারতের হয়ে ব্যাট হাতে করেছেন দুর্দান্ত প্রদর্শন

বিজয় হাজারে ট্রফিতে উঠল শার্দূল ঝড়, ব্যাট হাতে খেললেন ৯২ রানের ইনিংস 3

শার্দূল ঠাকুরের মধ্যে ব্যাটিংয়ের ক্ষমতা রয়েছে আর তিনি এই ব্যাপারটি ভারতীয় দলের হয়ে খেলেও প্রমাণ করেছেন। তিনি সিডনি টেটে ভারতের হয়ে খেলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ভারতের হয়ে আর টেস্টে গড় ৩৬.৫। অন্যদিকে ওয়ানডেতে তার গড় ১৯.২৫। টি-২০ আন্তর্জাতিকে তার গড় ৫৯। তার এই দুর্দান্ত গড় দেখে বলা যেতে পারে যে তিনি ভারতের জন্য একজন ভালো অলরাউন্ডার প্রমাণিত হতে পারেন।

বোলিংয়েও করছেন নিয়মিত ভালো প্রদর্শন

বিজয় হাজারে ট্রফিতে উঠল শার্দূল ঝড়, ব্যাট হাতে খেললেন ৯২ রানের ইনিংস 4

শার্দূল ঠাকুরের প্রথম কাজ বোলিং আর তিনি এই বিভাগেও নিয়মিত ভালো প্রদর্শন করছেন। ২টি টেস্টে তিনি ভারতের হয়ে ৭টি উইকেট হাসিল করেছেন। সেই সঙ্গে ১২টি ওয়ানডে ম্যাএ তিনি ভারতের হয়ে ১৫টি উইকেট নিয়েহেন। সেই সঙ্গে তিনি ১৭টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ২৩টি উইকেট নিয়েছেন। শার্দূল ঠাকুর আইপিএল ২০২১ এ চেন্নাইয়ের হয়ে খেলবেন। তার নিয়মিত ব্যাট আর বল হাতে ভালো প্রদর্শন চেন্নাইয়ের সমর্থকদের জন্য খুশির খবর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *