সর্বকালের সেরা দশ বোলারের তালিকা বাছলেন শেন ওয়ার্ন, জায়গা পেলেন না একজনও ভারতীয় 1

অস্ট্রেলিয়ার সাবেক বোলার শেন ওয়ার্ন সর্বকালের সেরা দশজন ফাস্ট বোলার নির্বাচিত করেছেন। এই তালিকায় ওয়াসিম আক্রাম, গ্লেন ম্যাকগ্রা, ডেল স্টেইনের মতো বোলারদের জায়গা দিয়েছেন ওয়ার্ন। তবে তার তালিকায় কোনো ভারতীয় ফাস্ট বোলারের নাম নেই। ওয়ার্ন জেমস অ্যান্ডারসনকেও তার সেরা দশে অন্তর্ভুক্ত করেছেন, ভারতের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন। চমকপ্রদ বিষয় হল প্রাক্তন ক্যাঙ্গারু খেলোয়াড় তার দেশের কিংবদন্তি বোলার ব্রেট লিকে এই তালিকায় স্থান দেননি।

Akram vs McGrath? - Dennis Does Cricket

শেন ওয়ার্ন তার যুগের সবচেয়ে বিপজ্জনক বোলার হিসেবে বিবেচিত ডেনিস লিলিকে তার দলে রেখেছেন, অন্যদিকে পাকিস্তানের ফাস্ট বোলার ওয়াসিম আক্রাম, যিনি সুইংয়ের মাস্টার হিসেবে বিবেচিত, তাকেও ওয়ার্ন সেরা দশের তালিকায় অন্তর্ভুক্ত করেছে। ম্যালকম মার্শাল, যিনি তার শক্তিশালী বাউন্সার এবং পেস দিয়ে ব্যাটসম্যানদের নাকের ডগায় আটকে রেখেছেন, তাকেও অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় অন্তর্ভুক্ত করেছেন। এই তালিকায় ওয়ার্ন তার সহকর্মী ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রাকেও অন্তর্ভুক্ত করেছেন। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কার্টলি অ্যামব্রোসও ওয়ার্নের প্রিয় ফাস্ট বোলারের তালিকায় অন্তর্ভুক্ত।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইনকেও তার তালিকায় রেখেছেন শেন ওয়ার্ন। নিউজিল্যান্ডের প্রাক্তন বোলার রিচার্ড হ্যাডলিকেও ওয়ার্ন তার সর্বকালের সেরা দশজন ফাস্ট বোলারের তালিকায় রেখেছেন। ওয়ার্ন তার তালিকায় মাইকেল হোল্ডিং এবং জেমস অ্যান্ডারসনকে অন্তর্ভুক্ত করেছেন। চমকপ্রদ বিষয় হল, ওয়ার্ন জাহির খান, ব্রেট লি -র মতো নামকে স্থান দেননি। শেন বন্ড, শোয়েব আখতারের নামও তার তালিকায় নেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *