টেস্ট ক্রিকেটের সেরা পাঁচ ব্যাটসম্যানকে বেছে নিলেন শেন ওয়ার্ন, তালিকায় এই ভারতীয় 1

বর্তমান যুগের সেরা ১০ টেস্ট ক্রিকেটারের তালিকা তৈরি করেছেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্ন। সাম্প্রতিক বছরগুলিতে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধির সাথে সাথে, অনেক ক্রীড়া অনুরাগী এবং ক্রীড়া বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে টেস্ট ক্রিকেটের মান হ্রাস পেয়েছে। এটি একটি প্রভাবশালী বিশ্বাস যে আজকাল ব্যাটসম্যানরা কৌশলের উপর খুব বেশি জোর দেয় না তবে এখনও কিছু ব্যাটসম্যান আছেন যারা এই চ্যালেঞ্জটি ভালভাবে গ্রহণ করেছেন। ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি সহ এই বিষয়ে সেরা ৫ ব্যাটসম্যানকে দিয়েছেন ওয়ার্ন। তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

Shane Warne lauds Virat Kohli for his passion for Test cricket - Sports  India Show

শেন ওয়ার্নের একটি ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছে ফক্স ক্রিকেট। এতে ওয়ার্ন স্টিভ স্মিথকে টেস্ট ফরম্যাটে দ্রুততম ৭০০০ টেস্ট রান পূর্ণ করার শীর্ষে রেখেছেন, ওয়ার্ন বলেছেন যে স্মিথ অনেক অদ্ভুত পরিস্থিতিতে রান করেছেন। তিনি বলেন, “আমি মনে করি স্টিভ স্মিথ (শীর্ষে)। আমি বিশ্বাস করি, সব ধরনের কন্ডিশনে সব বোলারের বিপক্ষেই সে দুর্দান্ত।” এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ইংল্যান্ডের জো রুট। এ বছর ৬টি টেস্ট সেঞ্চুরি করে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। রুট তার টেস্ট কেরিয়ারে এখন পর্যন্ত মোট ২৩টি সেঞ্চুরি করেছেন।

View this post on Instagram

A post shared by Fox Cricket (@foxcricket)

জো রুট এই বছরের শুরুতে ভারতের বিরুদ্ধে হোম সিরিজে টানা তিনটি সেঞ্চুরি করেছিলেন, পাশাপাশি শ্রীলঙ্কা এবং ভারতের মাটিতে ডাবল সেঞ্চুরিও করেছিলেন। এই পরিসংখ্যান তার ক্ষমতা সম্পর্কে বলে। এদিকে রুটের পর ওয়ার্নের তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার নেতৃত্বে, নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) প্রথম শিরোপা জিতেছিল। তালিকার চার নম্বরে রয়েছেন ভারতের বিরাট কোহলি। ওয়ার্ন এও স্বীকার করেছেন যে সাম্প্রতিক সময়ে ভারতের ঝাঁঝালো ব্যাটসম্যানের ফর্ম কমেছে কিন্তু তিনি এখনও সেরা পাঁচে উঠতে যথেষ্ট ভালো। সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশানেকেও তার তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় আক্রমণাত্মক শট খেলার পাশাপাশি দীর্ঘক্ষণ ক্রিজে থাকতে পারেন। তিনি ১৯ টেস্টে প্রায় ২০০০ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.