"বিশ্বকাপে এর থেকে বেশি আমরা এগোতে পারবো না", বেফাঁস মন্তব্য করলেন বাংলাদেশী অধিনায়ক শাকিব আল হাসান !! 1

PAK VS BAN: আজ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি পাকিস্তান ও বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা দল নেদারল্যান্ডের কাছে লজ্জা জনক হারের পর বিশ্বকাপের মঞ্চ থেকে বাইরে চলে গিয়েছে, তখন পাকিস্তান ও বাংলাদেশের জন্য সুযোগ অনেকটাই বেড়ে গিয়েছিল, যে দল জিততো সেই দল বিশ্বকাপের সেমিফাইনালের জন্য চলে যেত, বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

প্রথমে ব্যাটিং করতে এসে তৃতীয় ওভারের শেষ বলেই প্যাভিলিয়নে ফিরে যান ইনফর্ম ব্যাটসম্যান লিটন দাস, মাত্র ১০ রান করেই ফিরতে হয় তাকে, দলের হয়ে সর্বোচ্চ রানটি এসেছে নাজমুল হাসান শান্তর ব্যাটে তিনি ৪৮ বলে ৫৪ রানের ইনিংস খেলেছেন । এছাড়া কেউ ২৫ রানের গন্ডি টপকাতে পারেননি। পাকিস্তানের হয়ে ৪ টি উইকেট নিয়েছেন শাহীন আফ্রিদি, ২ টি উইকেট নিয়েছেন শাদাব খান ও ১টি করে উইকেট নিয়েছেন হারিস রউফ ও ইফতিকার আহমেদ। ২০ ওভার ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান ই করতে পেরেছে বাংলাদেশ দল।

"বিশ্বকাপে এর থেকে বেশি আমরা এগোতে পারবো না", বেফাঁস মন্তব্য করলেন বাংলাদেশী অধিনায়ক শাকিব আল হাসান !! 2

জবাবে ব্যাটিং করতে নেমে অনেকটাই আত্মবিশ্বাস হীন দেখাচ্ছিল বাবর ও রিজওয়ান কে, বাবর ৩৩ বল খেলে মাত্র ২৫ রান বানাতে সক্ষম হয়েছিলেন তো তার সঙ্গী রিজওয়ান ৩২ বলে ৩২ রান বানিয়েছেন, শেষের দিকে শান মাসুদ ও মোহাম্মদ হারিসের ব্যাট থেকে পাওয়ার হিটিং দেখতে পাওয়া যায় যার ফলে পাকিস্তান দল ১৯তম ওভারেই তাদের প্রয়োজনীয় রান তুলতে সক্ষম হয়েছিল।

ম্যাচের পর বড় প্রতিক্রিয়া দিলেন শাকিব আল হাসান

"বিশ্বকাপে এর থেকে বেশি আমরা এগোতে পারবো না", বেফাঁস মন্তব্য করলেন বাংলাদেশী অধিনায়ক শাকিব আল হাসান !! 3

ম্যাচ শেষে শাকিব বললেন, “শুরুতে আমরা ৭০/১ ছিলাম। আমরা ১৪৫-১৫০ রানের কাছাকাছি পৌঁছাতে চেয়েছিলাম।  এই উইকেটে এটি ভালো টোটাল হতো, নতুন ব্যাটসম্যানদের কাছে এই উইকেটে ব্যাটিং করা মুশকিল। তবে শেষ পর্যন্ত আমরা ভালো খেলতে পারেনি, আমরা আরও ভালো করতে পারতাম, তবে এটা আমাদের সেরা বিশ্বকাপ, এবার অন্তত আমরা ২টি ম্যাচ জিতেছি গ্রুপ লিগে।” নিজের অবসর নিয়ে স্পষ্ট বললেন, ” যতদিন আমি ফিট থাকব এবং ভাল পারফরম্যান্স করব, আমি ততদিন খেলতে চাই।”

ভারতীয় দলের পরবর্তী ম্যাচ

"বিশ্বকাপে এর থেকে বেশি আমরা এগোতে পারবো না", বেফাঁস মন্তব্য করলেন বাংলাদেশী অধিনায়ক শাকিব আল হাসান !! 4

ভারতীয় দল জিম্বাবুয়ে কে হারিয়ে গ্রুপের শীর্ষস্থানে পৌঁছে গিয়েছে, এবং পাকিস্তান দল গ্রুপের দ্বিতীয় স্থানে শেষ করেছে, সুতরাং প্রথম সেমিফাইনাল খেলবে গ্রুপ ১-এর ১নম্বর দল বনাম গ্রুপ-২ এর ২ নম্বর দল, অর্থাৎ প্রথম সেমি ফাইনালে (৯ই নভেম্বর) মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্তান। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে (১০ই নভেম্বর) মুখোমুখি হবে ইংল্যান্ড ও ভারত। প্রথম খেলা হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং দ্বিতীয় খেলাটিএডিলেট ওভালে খেলা হবে, বিজয়ী দল  ১৩ই নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাদের ফাইনাল ম্যাচ খেলবে।

Leave a comment

Your email address will not be published.