সাকিব একা নন, জানুন কোন কোন ক্রিকেটার দেশের আগে বেছে নিচ্ছে আইপিএলকেই 1

১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে আইপিএল নিলামে সাকিব আল হাসানকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। ৩ কোটি ২০ লক্ষ টাকায় বাংলাদেশী অলরাউন্ডার সাকিব এখন নাইট বাহিনীর সদস্য। বলা বাহুল্য, এর আগেও নাইট দলের সদস্য ছিলেন সাকিব। এরই মধ্যে রয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। আর আইপিএল খেলার জন্য সাকিব যেতে চান না শ্রীলঙ্কা সফরে। সেই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

Shakib Al Hasan has no desire to become captain

জানা গিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন সাকিব। তিনি বোর্ডকে চিঠিও লেখেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। সেই নিয়েই শুরু হয়েছে বিতর্ক, অনেক বাংলাদেশ সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা বলতে শুরু করে যে সাকিবের মতো একজন ক্রিকেটার কিভাবে দেশের হয়ে খেলা সরিয়ে রেখে আইপিএলকে বেশি প্রাধান্য দিতে পারে।

সাকিব একা নন, জানুন কোন কোন ক্রিকেটার দেশের আগে বেছে নিচ্ছে আইপিএলকেই 2

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে সাকিব ম্যান ফ দ্য সিরিজের পুরস্কার পান। এই বিষয়ে বিসিবি-র চেয়ারম্যান আক্রম খান বলেন, “শাকিব আমাদের চিঠি দিয়ে জানিয়েছে যে তিনি শ্রীলঙ্কা সফরে না গিয়ে আইপিএলে খেলতে চায়। আমরা তাঁর অনুরোধ মেনে নিয়েছি কারণ অনিচ্ছুক কোনো ক্রিকেটারকে জোর করে খেলাতে চাই না।”

সাকিব একা নন, জানুন কোন কোন ক্রিকেটার দেশের আগে বেছে নিচ্ছে আইপিএলকেই 3

যদিও সাকিব একা নন এর আগেও একাধিক ক্রিকেটার দেশের আগে আইপিএলকে বেছে নিচ্ছেন। এই সময় ইংল্যান্ডের নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল, তবে বেন স্টোকস, জোফ্রা আর্চার, জস বাটলার সহ আরও খেলোয়াড়রা আইপিএলেই থাকবেন। হঠাৎ সাকিবের আইপিএল খেলা নিয়ে বাংলাদেশ সমর্থকদের ক্ষোভ শুরু হলে সাকিব ফেসবুকে একটি পোস্ট করেন।

Leave a comment

Your email address will not be published.