আম্পায়ার আউট দেওয়া সত্ত্বেও আফগান ব্যাটারকে ফিরিয়ে আনেন সাকিব আল হাসান! 1

বর্তমানে বাংলাদেশ (Bangladesh) সফরে রয়েছে আফগানিস্তান (Afghanistan) ক্রিকেট দল। দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে। সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান (Shakib Al Hasan) এমন কিছু করলেন যা বিশ্বের সব তরুণ ক্রিকেটারের কাছে উদাহরণের চেয়ে কম নয়। ম্যাচ চলাকালীন আফগানিস্তানের ব্যাটসম্যান রহমত শাহকে (Rahmat Shah) তৃতীয় আম্পায়ার আউট ঘোষণা করলেও পরে সাকিব তার আপিল প্রত্যাহার করে নেন।

BAN vs AFG Shakib Al Hasan did not touch the ball but 3rd umpire reckoned  he did and gave Rahmat Shah out see what happened next - BAN vs AFG: थर्ड  अंपायर

আফগানিস্তানের ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসেন সাকিব। তৃতীয় বলে নজিবুল্লাহ শট মারেন এবং বল নন-স্ট্রাইকার এন্ডে গিয়ে স্টাম্পে লেগে যায়, যেখানে ক্রিজের বাইরে চলে গিয়েছিলেন রহমত। তৃতীয় আম্পায়ার মনে করেন বলটি সাকিবের হাতে লেগে স্টাম্পে লেগেছে, যার কারণে তিনি রহমতকে আউট ঘোষণা করেন। এরপর সাকিব তার সতীর্থ খেলোয়াড় তামিম ইকবালের (Tamim Iqbal) সঙ্গে কথা বলেন। সাকিব পুরোপুরি নিশ্চিত ছিলেন না যে বলটি তার হাতে লেগে স্টাম্পে লেগেছে। রহমত প্রায় ক্রিজ ছেড়ে ফিরে আসেন, কিন্তু তারপর বাংলাদেশ আবার তাদের আবেদন প্রত্যাহার করে নেয় এবং এভাবে রহমত ব্যাট করতে আসেন। রহমত তখন খেলছিলেন ৪৯ বলে ৩৬ রান। পরে ৭১ বলে ৫২ রানের ইনিংস খেলে তাসকিন আহমেদের (Taskin Ahmed) বলে বোল্ড হন তিনি।

Leave a comment

Your email address will not be published.