Virat Kohli

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) তার ব্যাটিংয়ের কারণে অনেক দিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন। আর সেটা মোটেও ঝুড়ি ঝুড়ি রান করার জন্য নয়। আসলে আন্তর্জাতিক ক্রিকেটে তাকে তিন ফর্ম্যাটেই রান করতে হিমশিম খেতে দেখা গেছে। সাম্প্রতিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও তার ব্যাট থেকে রান আসেনি। তিনি যে দলের হয়ে খেলেন, সেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লে অফে জায়গা করে নিলেও, এবারও কাপ জিততে ব্যর্থ হয় তারা। আর এই সব কিছুকে প্রত্যক্ষ করে ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি।

বিরাটকে নিয়ে কী বললেন ‘বুম বুম’?

Virat Kohli: কোহলিকে নিয়ে 'বিরাট' মন্তব্য শাহিদ আফ্রিদির ! সীমান্তের দুই পারেই শুরু হয়েছে তোলপাড় 1

বিরাট সম্পর্কে কথা বলতে গিয়ে আফ্রিদি বলেন, “ক্রিকেটে মনোভাবই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এটা নিয়েই আমি সবচেয়ে বেশিবার বাক্য ব্যায় করি। ক্রিকেট সম্পর্কে আপনার সেই মনোভাব আছে কি না, সেটাই এখন বড় প্রশ্ন কোহলি ঘিরে। যেভাবে বিরাট ব্যাট করছে তাতে মনে হতেই পারে যে, বিশ্বের এই এক নম্বর খেলোয়াড়ের কি এখনও একই অনুপ্রেরণা নিয়ে নিজের ক্রিকেটটা খেলছেন?”

বিরাট (Virat Kohli) চলতি বছর ৩ টেস্টের পাঁচটি ইনিংসে মাত্র ১৮৯ রান করেছেন যার মধ্যে তার সর্বোচ্চ স্কোর হল ৭৯ রান। ৬টি ওয়ানডে খেলার পর, তার অ্যাকাউন্টে ২৩ গড়ে মাত্র ১৪২ রান রয়েছে। এর মধ্যে ৬৫ রান ছিল তার সবচেয়ে বড় ইনিংস। টি-২০ ক্রিকেটের কথা বললে, বিরাট ২ ম্যাচে ৬৯ রান করেছেন। আইপিএলের  ১৫তম মরশুমে ১৬ টি ম্যাচ খেলার পর, কোহলি ৩৪১ রান করেন যাতে তিনি তিনবার শূন্য রানে আউট হন এবং গড় ছিল মাত্র ২২।

Virat Kohli: কোহলিকে নিয়ে 'বিরাট' মন্তব্য শাহিদ আফ্রিদির ! সীমান্তের দুই পারেই শুরু হয়েছে তোলপাড় 2

আফ্রিদি কোহলিকে (Virat Kohli) নিয়ে বিতর্কিত মন্তব্য করে আরও বলেছেন যে তিনি এখন শুধু বিশ্রাম নেওয়া এবং সময় কাটানোর কথা ভাবেন। “এটি একটি খুব বড় প্রশ্ন। তার ক্লাস আছে কিন্তু সে কি এখন এক নম্বর খেলোয়াড় হয়ে ফিরে আসতে চায়, নাকি সে মনে করতে শুরু করেছে যে ও জীবনে সবকিছু অর্জন করেছে। এখন বিশ্রামটাই সব। মনে হতে পারে যে অনেক খেলেছি জীবনে। তাই এখন আরাম করে থাকি থাকি এবং নিজের জন্য সময় ব্যায় করি। এই বিষয়টা নিয়ে ভাবতেই হবে। এটা গোটা বিষয়টা শুধুমাত্র সেই খেলোয়াড়ের মনোভাবের উপর নির্ভর করে।”

Leave a comment

Your email address will not be published.