নিজের কেরিয়ারের সেরা বোলার ও ব্যাটসম্যানের নাম জানালেন পাকিস্তানী অলরাউন্ডার 1

প্রত্যেক ক্রিকেট খেলোয়াড়ের নিজের জীবনের কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যায় তা সে ব্যাটসম্যান হোক অথবা বোলার। যখন কোনো ব্যাটসম্যান প্রায় প্রত্যেক ম্যাচে শুন্য রান করে আউট হন তখন তার কাছে কোনো একটা বোলারের বিরুদ্ধে খেলা কঠিন হয়ে দাঁড়ায় ঠিক তেমন ভাবেই যখন কোনো বোলার প্রত্যেক ম্যাচে মার খান থাকেন তার কাছেও কোনো এক ব্যাটসম্যানকে বল করা কঠিন হয়ে দাঁড়ায়।

নিজের কেরিয়ারের সেরা বোলার ও ব্যাটসম্যানের নাম জানালেন পাকিস্তানী অলরাউন্ডার 2

ক্রিকেটের গুরুত্বপূর্ণ একটি অংশ হলো অলরাউন্ডার যারা ব্যাট হাতে মাঝের দিকে অনেক রান করে দলকে জেতাতে পারে ঠিক তেমন ভাবেই বল হাতেও বেশ কিছু তাড়াতাড়ি উইকেট নিয়ে বিপক্ষ দল কে হারাতে বাধ্য করে। ক্রিকেট ইতিহাসে এই রকম বহু অলরাউন্ডারের পারফর্মেন্স আমরা বরাবর দেখে এসেছি যারা নিজেরদের অনবদ্দ্য পারফর্মেন্স দিয়ে দলকে জেতাতে সাহায্য করেছে।

এই রকম একজন বর্তমান পাকিস্তানী অলরাউন্ডার হলো শাদাব খান যিনি তার থ্রীডি পারফর্মেন্স দিয়ে সারা বিশ্বের নজর কেড়েছেন। এই পাকিস্তানী লেগ স্পিনার পাকিস্তান সুপার লীগ এ ইসলামাবাদ ইউনাইটেড এর হয়ে খেলেন, এই অলরাউন্ডার পাকিস্তানের হয়ে প্রায় ১০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি তার ক্রিকেট ক্যরিয়ার এ খেলা বেশ কিছু কঠিন ব্যাটসম্যান এবং বোলারের নাম বলেন।

নিজের কেরিয়ারের সেরা বোলার ও ব্যাটসম্যানের নাম জানালেন পাকিস্তানী অলরাউন্ডার 3

২২বছর বয়েসী এই খেলোয়াড়কে একটি সাক্ষাৎকার এ জিজ্ঞাসা করা হয় তার ক্রিকেট ক্যরিয়ার এ কঠিন প্রতিপক্ষের নাম কি , তার উত্তরে তিনি ব্যাটসম্যান হিসাবে ভারতীয় বিদংসী ওপেনার রোহিত শর্মার নাম এবং বোলার হিসাবে নিউজিল্যান্ডের দ্রুত গতির বোলার লকি ফার্গুসন এর নাম উল্লেখ করেন, তিনি এটাও বলেন যে এই তুই প্রতিপক্ষ যেকোনো খেলোয়াড়ের কাছেই কঠিন প্রতিপক্ষ। রোহিত শর্মা প্রসঙ্গে তিনি জানান রোহিত হলেন এমন একজন ব্যাটসম্যান যিনি স্পিন খুব ভালো খেলেন এবং অনায়াসে যেকোনো স্পিন বোলারকে মাঠের বাইরে ওভার বাউন্ডারি মারতে পারেন, তিনি এটাও এটাও বলেন পাকিস্তানের বিরুদ্ধে শেষ জুতো মাঠে রোহিত শর্মা শতরান করেছিলেন তাতে তিনিও তখন পাকিস্তান দলের অন্তর্ভুক্ত ছিলেন।

পি এস এল এ ইসলামাবাদ ইউনাইটেড এর অধিনায়ক শাদাব খান ফার্গুসন প্রসঙ্গে বলেন তার হাতে যেমন পেস আছে ঠিক তেমনি বৈচিত্র আছে যার দ্বারা তিনি যেকোনো ব্যাটসম্যানকে অনায়াসে আউট করার ক্ষমতা রাখেন, তাছাড়া একমাত্র পাকিস্তানের বিরুদ্ধেই ফার্গুসনের ক্রিকেট ক্যরিয়ার এ প্রথম ৫উইকেট যিনি ফার্গুসন নিজের নাম করেছিলেন। এর পর তিনি t20 ক্রিকেট নিয়ে বলেন t20 এমন একটি খেলা যেকানে একজন ব্যাটসম্যান হিসাবে প্রত্যেক বলে বড়ো শট নেবার ক্ষমতা রাখতে হবে,তেমনি একজন বোলার হিসাবে ব্যাটসম্যানের দুর্বলতা খুঁজে সেই জায়গাতে বল করতে হবে এবং উইকেট নিতে হবে।

নিজের কেরিয়ারের সেরা বোলার ও ব্যাটসম্যানের নাম জানালেন পাকিস্তানী অলরাউন্ডার 4

পাকিস্তান সুপার লীগ নিয়ে তিনি বলেন এই মুহূর্তে পি এস এল বন্ধ আছে যা february – march ২০২১ সালে হবার কথা ছিল কিন্তু করোনা অতিমারী ক্রমশ বাড়তে থাকায় তা এখন পুরোপুরি বন্ধ, মনে করা হচ্ছিলো এই সুপার লীগ টি দুবাইতে আবার শুরু করা হবে কিন্তু সেটা কবে শুরু হবে তা নিয়ে এখনো কোনো নিশ্চিত ভবিষ্যৎ তিনি দেখতে পাচ্ছেন না বলে জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *