Shabaash Mithu

ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ‘মিতালি রাজ’-এর বায়োপিক ‘শাবাশ মিঠু’-র (Shabaash Mithu) ট্রেলার মুক্তি পেয়েছে। ছবিটি, যা ১৫ জুলাই থেকে প্রেক্ষাগৃহে দেখা যাবে। মিতালি রাজের শৈশব থেকে একজন ক্রিকেটার হয়ে ওঠার লড়াইয়ের সন্ধান দেবে এই সিনেমা। পুরুষ-শাসিত খেলায় নিজের জায়গা কীভাবে করে নিয়েছেন মিতালি, সেটাই তুলে ধরা হয়েছে এখানে। ভারতীয় মহিলা ক্রিকেটের মহাতারকা মিতালি রাজের আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ বছরের সুদীর্ঘ কেরিয়ার। তিনি ওয়ানডেতে ১০ হাজারের এর বেশি রান করেছেন, ভেঙেছেন অনেক রেকর্ড।

Shabaash Mithu

ট্রেলারটি দেখায় কিভাবে মিতালি রাজের ভূমিকায় অভিনয় করা তাপসী পান্নু ওরফে মিঠুকে পুরুষ আধিপত্য খেলা ক্রিকেটে কেরিয়ার গড়তে তার বাবা-মা থেকে নির্বাচক, সকলের সঙ্গে লড়াই করতে হয়। এই সময় তাকে হয়রানি ও তার খেলার ইচ্ছাকে নিয়ে ঠাট্টা করা হয়। কিন্তু তিনি সমাজ এবং তার প্রিয়জনদের বিরুদ্ধে দৃঢ়ভাবে দাঁড়িয়ে নিজের স্বপ্ন পূরণ করেন। মিতালি রাজ ভারতের সবচেয়ে সফল মহিলা ব্যাটসম্যান যিনি ভারতের হয়ে ১২টি টেস্ট ম্যাচে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন।মিতালি রাজ টিম ইন্ডিয়ার হয়ে ২৩২টি ওডিআই ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে তার নামে ৬৪টি হাফ সেঞ্চুরি এবং ৭টি সেঞ্চুরি রয়েছে।আপনাদের জানিয়ে রাখি যে মিতালি রাজও এমন একজন ক্রিকেটার যিনি দীর্ঘদিন ধরে ভারতের অধিনায়কত্ব করেছেন।

ছবির ট্রেলার শেয়ার করে তাপসী পান্নু লিখেছেন, “নামটা আগে থেকেই জানেন। এখন মিতালিকে কিংবদন্তি বানানোর পেছনের গল্পটি দেখতে প্রস্তুত হন। আপনার কাছে সেই মহিলার গল্প নিয়ে আসতে পেরে সম্মানিত যিনি “দ্য জেন্টলম্যানস গেম” কে নতুন করে লেখেন। শাবাশ মিঠু ১৫ই জুলাই।”

দেখে নিন ভিডিও

‘শাবাশ মিঠু’ হল একটি জীবনীভিত্তিক ক্রীড়া চলচ্চিত্র যা সৃজিত মুখার্জি পরিচালিত এবং Viacom18 Studios দ্বারা প্রযোজিত। ছবিটি ভারতের মহিলা জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের জীবনের উপর ভিত্তি করে তৈরি। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তাপসী পান্নু। চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি দ্বারা পরিচালিত এবং প্রিয়া আভেন রচিত, ছবিটি মিতালি রাজের জীবনের উত্থান-পতন, ব্যর্থতা এবং উত্তেজনার মুহূর্তগুলি তুলে ধরেছে।

Leave a comment

Your email address will not be published.