দেখুন : জো রুটের আউট হওয়ার পর প্যাভিলিয়নে যাওয়া থেকে আটকান বিরাট কোহলি, করলেন এই কাজ 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি খেলছে। প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ইংল্যান্ড খুব শক্ত অবস্থানে রয়েছে বলে মনে করা হচ্ছে এবং ইতিমধ্যেই দলটি ৫৫০ রানের গন্ডি অতিক্রম করেছে। ইংরেজ দলের অধিনায়ক জো রুট দুর্দান্তভাবে ব্যাট করেছেন এবং তাঁর কেরিয়ারের পঞ্চম ডবল সেঞ্চুরি করেছেন।

দেখুন : জো রুটের আউট হওয়ার পর প্যাভিলিয়নে যাওয়া থেকে আটকান বিরাট কোহলি, করলেন এই কাজ 2

দুর্দান্ত ২১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলার পরে বাঁ হাতি স্পিনার শাহবাজ নাদিমের বলে আউট হন জো রুট। দীর্ঘ সময় ধরে একটি দুর্ধর্ষ ইনিংস খেলে আউট হওয়ার পর কার্যত হাঁফ ছেড়ে বাঁচে ভারতীয় ক্রিকেট প্রেমীরা। আর জো রুটের আউটে অতি উৎসাহী একটি সেলিব্রেশন করেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি রুটকে ড্রেসিংরুমের দিকে যেতে বাধা দিয়েছিলেন এবং দুর্দান্ত ইনিংস খেলার জন্য তাঁর প্রশংসা করেছিলেন।

Image

সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই এর শেয়ার করা ভিডিওতে, শাহবাজ নাদিমের বলে আউট হওয়ার পরে যখন রুট যখন প্যাভিলিয়নে ফিরে আসছিলেন, তখন কোহলি তাঁর কাছে এসে করমর্দন করে তাঁর দুর্দান্ত ইনিংসের প্রশংসা করলেন। ইংল্যান্ড অধিনায়কও কোহলির এই ভঙ্গি পছন্দ করেছিলেন এবং খুশি হয়ে ধন্যবাদ জানান। আর এই ভিডিও দেখে খুশি গোটা ক্রিকেট বিশ্ব।

জো রুট গত ৮৪ বছরে টেস্ট ক্রিকেটে টানা তিন ইনিংসে ১৫০ রানের বেশি রান করা প্রথম অধিনায়ক হিসেবে কৃতিত্ব অর্জন করলেন। রুটের আগে ডন ব্র্যাডম্যান ১৯৩৭ সালে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। রুট তার শততম টেস্ট ম্যাচে ডাবল সেঞ্চুরি করা বিশ্বের প্রথম ব্যাটসম্যানও হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে রুটের পারফর্মেন্সও দুর্দান্ত ছিল এবং তিনি প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন।

দেখুন : জো রুটের আউট হওয়ার পর প্যাভিলিয়নে যাওয়া থেকে আটকান বিরাট কোহলি, করলেন এই কাজ 3

রুটের ইনিংসের সুবাদে ইংল্যান্ড এই ম্যাচে তাদের দখল আরও শক্তিশালী করেছে। ভারতীয় দল এই ম্যাচে তিনজন স্পিন বোলারকে নামিয়েছে, তবে তিনটি স্পিনার এখনও পর্যন্ত কোনও উল্লেখযোগ্য কোনও প্রভাব ফেলতে পারেননি। অক্ষর প্যাটেলের বিদায়ের পর দলে অন্তর্ভুক্ত শাহবাজ নাদিম রান আটকাতে ব্যর্থ হয়েছেন এবং ইংল্যান্ডের ব্যাটসম্যানরা তাঁকে বেশ সহজেই খেলেছেন। একই সাথে রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দরকেও এই ম্যাচে ছন্দে দেখা যায়নি। রুট ছাড়াও ইংল্যান্ডের হয়ে ডোমিনিক সিবলি ৮৭ এবং বেন স্টোকস ৮২ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *