দেখুন : সিনিয়র আম্পায়ারকে কার্যত তুই-তোকারি করে ক্ষোভপ্রকাশ করলেন বিরাট কোহলি 1

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি মাঠে তাঁর আগ্রাসী আচরণের জন্য বহুবার সংবাদের শিরোনামে উঠে এসেছেন। একাধিক বার এর জন্য সমালোচিতও হয়েছেন। যদিও ইদানিং সময়ে বিরাট নিজের আগ্রাসনের উপর নিয়ন্ত্রণ রেখেছেন এবং ক্রিকেটের স্পিরিট বজায় রেখে মাঠে আচরণ করেছেন। কিন্তু আবারও নিজের আগ্রাসী মনোভাবের মাধ্যমে বিতর্কে জড়ালেন ভারতীয় অধিনায়ক।

দেখুন : সিনিয়র আম্পায়ারকে কার্যত তুই-তোকারি করে ক্ষোভপ্রকাশ করলেন বিরাট কোহলি 2

চেন্নাইতে ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলিকে ম্যাচের চতুর্থ দিন অন ফিল্ড আম্পায়ারের উপর রাগ করতে দেখা গিয়েছে। ম্যাচের পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে বিরাটকে দেখা গিয়েছে অন ফিল্ড আম্পায়ার নীতিন মেননকে ইংল্যান্ডের ব্যাটসম্যানের কাছে অভিযোগ করতে দেখা গিয়েছে। এই সময়ে বিরাটকে কিছুটা ক্ষুব্ধ দেখা গিয়েছিল, আর কার্যত তুই তোকারি করে একজন সিনিয়র আম্পায়ারকে ক্ষোভ প্রদর্শন করছিলেন বিরাট।

দেখুন : সিনিয়র আম্পায়ারকে কার্যত তুই-তোকারি করে ক্ষোভপ্রকাশ করলেন বিরাট কোহলি 3

আসলে ম্যাচের মাঝেই ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চার পিচের মাঝখান দিয়ে সরাসরি দৌড়ে যাচ্ছিলেন, আর  এ নিয়ে বিরাটের সমস্যা হয়েছিল। এই সময়ে বিরাট একটু চেঁচিয়ে আম্পায়ারের উদ্দেশ্যে বলে উঠল, “ওয়ে মেনন! এরা তো সোজা রানও পিচের মধ্যে দিয়ে চলেছে। এটা কি?” আর এই ভিডিও মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। বিরাটের এমন পরিস্থিতি দেখে সমালোচনায় মুখর হয় ক্রিকেট বিশ্ব।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা প্রথম টেস্টে ইংল্যান্ড ২২৭ রানে জিতেছিল। ইংল্যান্ড টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫৭৮ রান তোলে, জবাবে ভারত প্রথম ইনিংসে মাত্র ৩৩৭ রান করতে পারে। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ভারতের সামনে জয়ের জন্য ৪২০ রানের লক্ষ্য দেয়, তবে ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে কেবল ১৯২ রানই অর্জন করতে পেরেছিল এবং এভাবে ইংল্যান্ড সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

দেখুন : সিনিয়র আম্পায়ারকে কার্যত তুই-তোকারি করে ক্ষোভপ্রকাশ করলেন বিরাট কোহলি 4

সিরিজের দ্বিতীয় ম্যাচটিও ১৩ ফেব্রুয়ারি থেকে একই মাঠে খেলতে হবে। টিম ইন্ডিয়া যদি আরও একটি টেস্ট ম্যাচ হেরে যায়, তবে তাদের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্নটা ভেঙে যাবে। চেন্নাইয়ে খেলা দ্বিতীয় টেস্টে বিরাট ও কোম্পানি কীভাবে প্রত্যাবর্তন করবে তা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *