দেখুন : দুর্দান্ত দ্বিশতরান উপলক্ষ্যে জো রুটকে বড় সারপ্রাইজ দিলেন হোটেলের ভারতীয় কর্মীরা 1

শনিবার ইংল্যান্ড অধিনায়ক জো রুট এশীয় মহাদেশে নিজের দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন। নিজের টেস্ট কেরিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি করে ফেললেন তারকাখচিত ভারতীয় দলের বিরুদ্ধে। তার এই অতিমানবীয় ইনিংসটির জেরে ইংল্যান্ড ভারতের বিপক্ষে ৫৫০ রানের বে রান তুলতে পেরেছিল, এখনও দুটি উইকেট বাকি রয়েছে। ৩০ বছর বয়সী এই তারকা ইংরেজ ব্যাটসম্যান দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে ছক্কা মেরে নিজের ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন।

Image

আর তাঁর এই ইনিংসটি নিয়ে প্রশংসা ছড়িয়েছেন ক্রিকেট বিশ্ব। ক্রিকেট প্রেমী থেকে বিশেষজ্ঞ সকলেই এই ইনিংসের ভূয়সী প্রশংসা করেছেন স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও আউট হওয়ার পর জো রুটকে শুভেচ্ছা জানান ও করমর্দন করেন। আর রুটের এই ইনিংসটি এতটাই বিশেষ ছিল যে ম্যাচের পরে ইংল্যান্ড দলের হোটেলের ভারতীয় কর্মীরা তাঁর জন্য দুর্দান্ত ব্যবস্থা করেছিলেন। আর ইংলিশ ক্রিকেট বোর্ডও ভারতীয়দের এই প্রশংসায় খুব খুশি হয়েছে।

Image

ইসিবি নিজেদের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে দেখা গিয়েছে, রুটকে হোটেলে ফিরে আসার পর সেখানে গেটের কাছে একটি কেক রাখা হয়েছিল। এই সময়ে সমস্ত খেলোয়াড় এবং সেখানে উপস্থিত লোকেরা তাদের জন্য উল্লাস করছে। এতে, ইসিবি ভারতীয় কর্মীদের ধন্যবাদও দিয়েছে। এম এ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা এই ম্যাচে ডাবল সেঞ্চুরি করার সাথে সাথে তার কেরিয়ারের শততম ম্যাচে ডাবল সেঞ্চুরি করে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছিলেন।

এ ছাড়া, রুট নিজের শততম টেস্টে সর্বাধিক রান করার ক্ষেত্রে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হককেও ছাড়িয়ে গিয়েছিলেন, যিনি বেঙ্গালুরুতে তাঁর শততম টেস্ট ভারতের বিপক্ষে ১৮৪ রানের ইনিংস করেছিলেন। রুটের ৩৭৭ বলে ২১৮ রানের ম্যারাথন ইনিংসের সমাপ্তি হয় বাঁ হাতি স্পিনার শাহবাজ নাদিমের বলে এলবিডব্লু হয়ে। এটি রুটের ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি। এর সাথে তিনি স্বদেশী অ্যালিস্টার কুক, দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ এবং ভারতের রাহুল দ্রাবিড়ের মতো কিংবদন্তী ক্রিকেটারদের সমান হয়েছেন, যাদের সমান সংখ্যক ডাবল সেঞ্চুরি রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *